Top

প্রধানমন্ত্রী সংবিধান লঙ্ঘন ও শপথ ভঙ্গ করেছেন: রিজভী

১৫ জুলাই, ২০২৪ ২:০৮ অপরাহ্ণ
প্রধানমন্ত্রী সংবিধান লঙ্ঘন ও শপথ ভঙ্গ করেছেন: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘রাগ করে ২০১৮ কোটা বাতিল করেছ’-প্রধানমন্ত্রীর এমন বক্তব্য প্রমাণ করে তিনি সংবিধান লঙ্ঘন করেছেন, শপথ ভঙ্গ করেছেন।

সোমবার (১৫ জুলাই) দুপুরে রাজধানীর মগবাজারে কারাবন্দি ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক খন্দকার এনামুক হক এনামের পরিবারের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের সব রাজনৈতিক দল ও ভিন্ন মতের মানুষ বিশ্বাস করে, যারা আজকে রাষ্ট্র ক্ষমতায় আছেন তারা বৈধ পথে ক্ষমতায় আসেনি। তারা জনগণের বৈধ প্রতিনিধিত্ব করেন না। তাদের কাছে শপথ রাখা, না রাখা কোনও বিষয় না। তাদের কাছে ক্ষমতায় আটকে থাকাই বড় বিষয়।

৩০-৩৪ বছর আগে বিশ্ববিদ্যালয়ে নির্বাচিত ভিপি হিসেবে দায়িত্ব পালন করেছি। আজকে সেই বয়স থাকলে কোটা আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে পারতাম— মন্তব্য রিজভীর।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অহেতুক গালাগালি করেছেন। ঢালাওভাবে আন্দোলকারী শিক্ষার্থীদের ‘রাজাকারের নাতি’ বলে নিন্দা করেছেন।

শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগকে সরকার লেলিয়ে দিয়েছে অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, এ আন্দোলনে ক্ষমতাসীনরা ভেসে যাবে, তাদের সিংহাসন উড়ে যাবে।

গণতন্ত্র ফিরে না আসা পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে বলেও জানান রুহুল কবির রিজভী।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমনসহ অনেকে।

এম পি

শেয়ার