Top

‘বম্বে বেগমস’ বন্ধ করতে নেটফ্লিক্সকে নোটিশ

১২ মার্চ, ২০২১ ৪:৫১ অপরাহ্ণ
‘বম্বে বেগমস’ বন্ধ করতে নেটফ্লিক্সকে নোটিশ

হিন্দি ওয়েব সিরিজ নিয়ে বেশ বিপাকে পড়েছে ওটিটি প্ল্যাটফর্মগুলো। কিছুদিন আগে সংশ্লিষ্টদের এর ওপর নজর রাখার নির্দেশ দিয়েছে আদালত। এরপর থেকে নতুন সিরিজ মুক্তি দিতে বেশ হিসেব কষতে হচ্ছে স্ট্রিমিং সাইটগুলোকে।

সম্প্রতি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ‘বম্বে বেগমস’। ওয়েব সিরিজটি বন্ধের জন্য এই ওটিটি প্ল্যাটফর্মকে নোটিশ পাঠাল ভারতের জাতীয় শিশু সুরক্ষা কমিশন। সিরিজে দেখা গিয়েছে, একজন আঠারো বছরের কম বয়সী কোকেন সেবন করছে।

জাতীয় শিশু সুরক্ষা কমিশনে এ বিষয় নিয়ে অভিযোগ জমা পড়েছে। এর পরেই পুরো বিষয়টি পর্যবেক্ষণ করে নেটফ্লিক্সকে নোটিশ পাঠিয়ে ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট চাওয়া হয়েছে।

‘বম্বে বেগমস’-এ শিশুদের এই চরিত্র তুলে ধরায় আপত্তি জানিয়ে কমিশন জানায়, এই ধরনের বিষয়বস্তু পর্দায় উঠে আসলে তা তরুণদের প্রভাবিত করবে। এমনকি শিশুদের মনেও প্রভাব পড়তে পারে।

এক বিবৃতি দিয়ে কমিশন জানিয়েছে, নেটফ্লিক্স ও অন্যান্য ওটিটি প্ল্যাটফর্মে শিশুদের জন্য যে কোনও কনটেন্ট মুক্তি দিতে হলে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে।

সমাজের বিভিন্ন স্তরের নারীদের গল্প নিয়ে নির্মিত ‘বম্বে বেগমস’। এতে অভিনয় করেছেন পূজা ভাট, সাহানা গোস্বামী, আমরুতা সুভাষ, প্লবিতা বোরঠাকুর এবং আধ্যা আনন্দ।

উল্লেখ্য, কিছুদিন আগে সাইফ আলী খানের ‘তাণ্ডব’ নিয়ে বিপাকে পড়েছিল অ্যামজন প্রাইম। আদালতে মামলা পর্যন্ত হয়েছিল এ নিয়ে।

শেয়ার