Top
সর্বশেষ
নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেলো সেনাবাহিনী এলসির দায় পরিশোধে রিজার্ভ থেকে ডলার ব্যয় হচ্ছে না: গভর্নর অবৈধ বাংলাদেশি কর্মী‌দের নিয়মিতকরণ প্রক্রিয়া শুরু কর‌বে মালদ্বীপ ইসলামী ব্যাংককে প্রবাসীরা নিজের ব্যাংক হিসেবে বিবেচনা করে: চেয়ারম্যান বাংলাদেশকে ৫ বিলিয়ন ডলার ঋণ দেবে আইডিবি অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না: তারেক রহমান বাংলাদেশকে আরও ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ‘শেখ হাসিনা ভারতে কোন স্ট্যাটাসে আছেন, জানতে চায়নি ঢাকা’ বাংলাদেশে এডিবির নতুন কান্ট্রি ডিরেক্টর হোয়ে ইউন জিয়ং আগস্টে সিটি ব্যাংকের আমানত বেড়েছে রেকর্ড ৩০০০ কোটি টাকা

আলিফ ইন্ডাস্ট্রিজের চাঁদা গ্রহণের সময় বৃদ্ধির আবেদন মঞ্জুর করেনি বিএসইসি

১১ সেপ্টেম্বর, ২০২৪ ৯:২৯ অপরাহ্ণ
আলিফ ইন্ডাস্ট্রিজের চাঁদা গ্রহণের সময় বৃদ্ধির আবেদন মঞ্জুর করেনি বিএসইসি

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মোট ২০০ কোটি টাকার (শেয়ার প্রতি মূল্য ২২ টাকা) মূলধন পরিচালনা পর্ষদের পরিচালকদের কাছ থেকে উত্তোলনের নিমিত্ত চাঁদা গ্রহণের সময় বৃদ্ধির আবেদন নামঞ্জুর করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ এর সভাপতিত্বে ৯২০ তম কমিশন সভায় এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

এছাড়া কোম্পানি কর্তৃক নির্ধারিত সমাসীমার মধ্যে উক্ত মূলধন উত্তোলন করতে ব্যর্থ হওয়ায় ইতোপূর্বে কমিশন কর্তৃক ইস্যুকৃত সম্মতিপত্রটি প্রত্যাহার করা হয়েছে।

এর আগে ২০২৩ সালের জানুয়ারি মাসে আলিফ ইন্ডাস্ট্রিজ কে উদ্যোক্তা-পরিচালকদের নামে ২০০ কোটি টাকার শেয়ার ইস্যুর অনুমোদন দেয় বিএসইসি।

জানা গেছে, সি অ্যান্ড এ টেক্সটাইল কোম্পানির ঋণ কমিয়ে উৎপাদনের ফেরাতে আলিফ ইন্ডাস্ট্রিজের উদ্যোক্তাকে শেয়ার ছেড়ে টাকা উত্তোলনের অনুমোদন দেওয়া হয়।

সূত্র জানায়, কোম্পানটির তৎকালীন শেয়ার মূল্য ৪৩ টাকা ৪০ পয়সা ছিলো। এই শেয়ার থেকে ৪০ শতাংশ ছাড়ে উদ্যোক্তারা ২২ টাকা দরে নতুন শেয়ার ইস্যু করে বাজার থেকে ২০০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন পায় কোম্পানিটি। ছয় মাসের ওয়েটেড এভারেজের ভিত্তিতে শেয়ারের এই মূল্য নির্ধারণ করা হয়েছে।

এর আগের একই ইস্যুতে বিএসইসি আলিফ ইন্ডাস্ট্রিজকে রূপান্তরযোগ্য বন্ড ছেড়ে বাজার থেকে ৩০০ কোটি টাকার উত্তোলনের অনুমতি দেয়। কিন্তু বরাবরই বন্ডের সাবস্ক্রিপশনের আলোর মুখ দেখেনি বিনিয়োগকারীরা।

এম জি

শেয়ার