Top
সর্বশেষ
নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেলো সেনাবাহিনী এলসির দায় পরিশোধে রিজার্ভ থেকে ডলার ব্যয় হচ্ছে না: গভর্নর অবৈধ বাংলাদেশি কর্মী‌দের নিয়মিতকরণ প্রক্রিয়া শুরু কর‌বে মালদ্বীপ ইসলামী ব্যাংককে প্রবাসীরা নিজের ব্যাংক হিসেবে বিবেচনা করে: চেয়ারম্যান বাংলাদেশকে ৫ বিলিয়ন ডলার ঋণ দেবে আইডিবি অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না: তারেক রহমান বাংলাদেশকে আরও ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক ‘শেখ হাসিনা ভারতে কোন স্ট্যাটাসে আছেন, জানতে চায়নি ঢাকা’ বাংলাদেশে এডিবির নতুন কান্ট্রি ডিরেক্টর হোয়ে ইউন জিয়ং আগস্টে সিটি ব্যাংকের আমানত বেড়েছে রেকর্ড ৩০০০ কোটি টাকা

শেয়ার লেনদেনের সহজ মাধ্যম: শান্তা ইজিট্রেড অ্যাপ!

১১ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৩৮ অপরাহ্ণ
শেয়ার লেনদেনের সহজ মাধ্যম: শান্তা ইজিট্রেড অ্যাপ!

অর্থনৈতিকভাবে বাংলাদেশ একটি সম্ভাবনাময় সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। শেয়ারবাজারেও এর ব্যতিক্রম নয়। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল)-এর তথ্য অনুযায়ী, গত এক মাসে (৬ আগস্ট – ১০ সেপ্টেম্বর) দেশের পুঁজিবাজারে ১৪,০৬৪ জন নতুন বিনিয়োগকারী এসেছে। বিশেষজ্ঞরা মনে করেন বৈশ্বিক অর্থনৈতিক অগ্রগতির সাথে তাল মিলিয়ে দেশের শেয়ারবাজারে কিছু সংস্কার আনার এখনই সময়। সুচিন্তিত কিছু পরিবর্তন বাংলাদেশের অর্থনৈতিক খাতকে আরো সমৃদ্ধশীল আর্থিক ভবিষ্যতের দিকে নিয়ে যাবে বলে তারা আশা প্রকাশ করেছেন।

সাম্প্রতিক সময়ে, পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতির উন্নয়নে এবং নতুন বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে নিয়ন্ত্রক সংস্থা, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-এর সাথে দেশের ব্রোকারেজ হাউসগুলো ঘনিষ্ঠভাবে কাজ করছে। সার্বজনীন আর্থিক সাক্ষরতা প্রোগ্রাম চালু করা, নারী ও তরুণ বিনিয়োগকারীদের জন্য বিনিয়োগের সুযোগ তৈরি করা এবং উন্নত প্রযুক্তির ট্রেডিং অ্যাপ সবার হাতে পৌঁছে দেয়া সেই প্রচেষ্টারই অংশবিশেষ।

এই ধারা অব্যাহত রেখে দেশের শীর্ষ স্থানীয় ব্রোকারেজ হাউজ শান্তা সিকিউরিটিজ বিগত বছরে নিয়ে এসেছে একটি অত্যাধুনিক ট্রেডিং অ্যাপ্লিকেশন, শান্তা ইজিট্রেড। নবীন বিনিয়োগকারী থেকে শুরু করে অভিজ্ঞ বিনিয়োগকারী, সবার সুবিধার কথা নজরে রেখেই অ্যাপটি ডিজাইন করা হয়েছে।

ব্যবহার-বান্ধব এই অ্যাপটিতে সহজেই আপনার পছন্দের স্টক দেখে, স্টকের পরিমান এবং রেট নিশ্চিত করে শেয়ার বেচা-কেনা করতে পারবেন। এছাড়া শান্তা ইজিট্রেড অ্যাপে আপনার ইনভেস্টমেন্ট পোর্টফোলিও ম্যানেজ করা, রিয়েল-টাইম ডেটা দেখা, নির্দিষ্ট কোনো স্টকের নিউজ দেখা, সর্বশেষ ৫২ সপ্তাহে শেয়ারের সর্বোচ্চ ও সর্বনিম্ন মূল্য দেখাসহ রয়েছে আরও অনেক ফিচার যা আপনার বিনিয়োগ প্রক্রিয়াকে আরো সহজ করে তুলবে। এর পাশাপাশি এই অ্যাপে রয়েছে বিভিন্ন টেকনিক্যাল চার্ট যা আপনাকে সাহায্য করবে নির্দিষ্ট কোনো স্টক দেখে, বুঝে ও শুনে বিনিয়োগ করতে। বলাবাহুল্য সহজেই লগইন করার সুবিধা এবং বায়োমেট্রিক প্রযুক্তি নিশ্চিত করবে আপনার তথ্যগুলোর সর্বোচ্চ সুরক্ষা। বিনিয়োগকারীরা শহর বা শহরের বাইরে যেখানেই থাকুক, উদ্ভাবনী এই ট্রেডিং অ্যাপ খুব সহজেই ব্যবহার করতে পারবে।

শান্তা ইজিট্রেড অ্যাপের মাধ্যমে শান্তা সিকিউরিটিজ শুধুমাত্র গ্রাহকদের অভিজ্ঞতার উন্নতি নয় বরং দেশের বিনিয়োগখাতে অবদান রাখার ইচ্ছা পোষণ করে। ইতোমধ্যে শান্তা ইজিট্রেড অ্যাপের ব্যবহার পদ্ধতি নিয়ে শান্তা সিকিউরিটিজ অভিজ্ঞ এবং আগ্রহী সকল-ধরণের বিনিয়োগকারীদের জন্য প্রতিনয়ত আর্থিক সাক্ষরতা প্রোগ্রাম করে যাচ্ছে। এই উদ্যোগে সংযুক্ত হচ্ছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং নানান শ্রেণী পেশার চাকরিজীবীরা।

তাই ব্রোকারেজ হাউজে সরাসরি যেয়ে অথবা ফোনকলের মাধ্যমে এখন আর পুঁজিবাজারে লেনদেন করার প্রয়োজন নেই। আপনার বিনিয়োগের কন্ট্রোল থাকবে আপনারই হাতে, শান্তা ইজিট্রেড অ্যাপের সাথে।

শেয়ার