Top
সর্বশেষ

টাঙ্গাইলে বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে অধ্যক্ষ নিয়োগের দাবি

১৫ সেপ্টেম্বর, ২০২৪ ৪:০৫ অপরাহ্ণ
টাঙ্গাইলে বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে অধ্যক্ষ নিয়োগের দাবি
টাঙ্গাইল প্রতিনিধি :

টাঙ্গাইলের কালিহাতীতে বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে (বিটেক) অধ্যক্ষ নিয়োগের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে টাঙ্গাইল-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কের উপজেলার বাগুটিয়া বিটেক কলেজের সামনে এই অবরোধ কর্মসূচি পালন করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে তারা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। এতে মহাসড়কের উভয় দিকে কয়েক কিলোমিটার এলাকাজুড়ে দুই ঘণ্টা যানজট সৃষ্টি হয়।

এ সময় বিক্ষোভের খবর পেয়ে পাশ্ববর্তী ঘাটাইল সেনানিবাস থেকে আসা সেনাবাহিনীর গাড়িও আটকে দেয় শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের সাথে উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনা সদস্যরা কথা বলে বিষয়টি দ্রুত সমাধানের আশ্বাস দিলে বেলা ১ টার দিকে অবরোধ থেকে সরে যায় এবং বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহার করে নেন তারা।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, পূর্বের অধ্যক্ষ পদত্যাগের এক মাস হয়ে গেলেও কলেজে এখনো অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়নি। ঢাকা থেকে এই কলেজের যারা নিয়ন্ত্রক তারা আমাদের অনেক আশার বাণী শুনান, কিন্তু আমরা এখন পর্যন্ত কোন প্রতিকার পাইনি এবং দীর্ঘদিন ধরে এই সমস্যা সমাধানের আশ্বাস পেলেও তা বাস্তবায়িত হয়নি।

তারা আরও বলেন- এতে করে প্রশাসনিক কার্যক্রম ব্যাহত হচ্ছে এবং শিক্ষার্থীদের নানা ধরণের শিক্ষা কার্যক্রমে সমস্যা দেখা দিচ্ছে। তাই আমরা অতি দ্রুত অধ্যক্ষ নিয়োগ দেওয়ার দাবিতে রাস্তায় নামতে বাধ্য হয়েছি এবং সড়ক অবরোধ করেছি। দ্রুত অধ্যক্ষ নিয়োগ না দেওয়া হলে আরও কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

কালিহাতীর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম ভূইয়া বলেন, কলেজে অধ্যক্ষ নিয়োগের দাবিতে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। পরে খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে প্রশাসন ও পুলিশ পৌঁছে শিক্ষার্থীদের সাথে আলোচনা করে তাদের দাবির বিষয়টির ব্যাপারে দ্রুত সমাধানের আশ্বাস প্রদান করলে শিক্ষার্থীরা বিক্ষোভ প্রত্যাহার করে নেয় এবং সড়কে অবস্থান থেকে সরে যায়। এখন পরিবেশ ভালো রয়েছে এবং যান চলাচল স্বাভাবিক।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সিফাত বিন সাদেক জানান, শিক্ষার্থীদের মধ্যে ১০ সদস্যের একটি প্রতিনিধি দলের সাথে বিটেকের কনফারেন্স রুমে আলোচনা করা হয়েছে। শিক্ষার্থীদের দাবি গুরুত্বের সাথে বিবেচনা করে দ্রুত অধ্যক্ষ নিয়োগের প্রতিশ্রুতি দেওয়া হয়।

এম জি

শেয়ার