Top
সর্বশেষ

১১ মাসেই কোরআনে হাফেজ লক্ষ্মীপুরের তামিম

১৫ সেপ্টেম্বর, ২০২৪ ৬:৪৬ অপরাহ্ণ
১১ মাসেই কোরআনে হাফেজ লক্ষ্মীপুরের তামিম
লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরে ১৩ বছর বয়সী শিশু তামিম মাহমুদ ১১ মাসে কোরআনে হাফেজ হয়েছেন। অল্প সময়ের মধ্যে ৩০ পারা কোরআন মুখস্ত করে পরিবার, এলাকাবাসী ও শিক্ষকদের অবাক করে দিয়েছে শিশু তামিম।

সে লক্ষ্মীপুর পৌরসভার ৮নং ওয়ার্ডস্থ নুরে মদিনা ইন্টারন্যাশনাল তাহফিজুল কুরআন মাদরাসার হিফজ বিভাগের ছাত্র এবং লামচরি গ্রামের মোঃ আরিফুর রহমান-তাসলিমা বেগম দম্পত্তির ছেলে।

তার এমন কৃতিত্বের জন্য পুরস্কৃত করেন মাদরাসা কর্তৃপক্ষ। সম্প্রতি মাদ্রাসা প্রাঙ্গণে তাকে পুরস্কার তুলে দেওয়া হয়। এ সময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন লামচরী মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি হাবিবুল্লাহ বিন হাফিজ।

সভাপতিত্ব করেন নুরে মদিনা ইন্টারন্যাশনাল তাহফিজুল কুরআন মাদরাসার পরিচালক মাওলানা ফয়সাল আহমাদ।

জানা যায়, বাবা-মায়ের নিয়ত ছিল ছেলেকে কোরআনে হাফেজ বানাবেন। তাই ২০২৩ সালের শুরুর দিকে বাবা ও মায়ের ইচ্ছায় ছেলে তামিমকে বাড়ির পাশে নুরে মদিনা ইন্টারন্যাশনাল তাহফিজুল কুরআন মাদরাসার হিফজ বিভাগে ভর্তি করা হয়। এরপর ১১ মাসে পবিত্র কোরআন মুখস্ত করে কোরআনে হাফেজ হন। ছেলের এমন সাফল্যে খুশি মা-বাবাসহ এলাকাবাসী। বাবা-মায়ের প্রত্যাশা ছেলে নামকরা হাফেজে আলেম হয়ে দেশবাসীর কল্যাণে কাজ করবে।

মাদরাসার শিক্ষকরা বলেন, মা-বাবা তার ছেলেকে ইসলামের পথে দেখতে চেয়েছিলেন। এ জন্য ছেলেকে মাদরাসায় হিফজ বিভাগে ভর্তি করান। তাদের স্বপ্ন পূরণে মনোযোগ দিয়ে অল্প সময়ের মধ্যে কোরআন মুখস্ত করে তামিম। মুসলিম হিসেবে কোরআনে হাফেজ হওয়া পরিবার ও সমাজের জন্য সর্বোচ্চ পাওয়া।

শিশু হাফেজ তামিম মাহমুদ বলেন, মা-বাবা ও মাদরাসার ওস্তাদদের সহযোগিতায় আমি ১১ মাসের মধ্যে হিফজ্ সম্পন্ন করি। সবার কাছে দোয়া চাই। আমি যেন দেশ বরেণ্য আলেম হতে পারি।

নুরে মদিনা ইন্টারন্যাশনাল তাহফিজুল কুরআন মাদরাসার পরিচালক মাওলানা ফয়সাল আহমাদ বলেন, ২০২৩সালে আমাদের প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু হয়। এরমধ্যে ৯জন কুরআনে হাফেজ হয়েছে। বর্তমানে প্রায় ৩০জন ছাত্র হেফজ বিভাগে অধ্যায়নরত। তামিম আমাদের মেধাবী ছাত্র। সে ১১মাসে সম্পূর্ণ কুরআন মুখস্থ করেছে। আমরা তার সাফল্য কামনা করি।

এম জি

শেয়ার