Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ

১৯ সেপ্টেম্বর, ২০২৪ ৫:২৮ অপরাহ্ণ
দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ

একের পর এক দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে নুতন করে আবার ২ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে পুঁজিবাজরের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত ৯২২ তম জরুরি কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ডিএসইতে নিয়োগ পাওয়া দুই স্বতন্ত্র পরিচালক হলেন- ক্লিনক অ্যাডভাইসরির প্রতিষ্ঠাতা এবং আইপিডিসি ফিন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোমিনুল ইসলাম এবং ফিন্স এ্যালাইয়েন্স এন্ড রিস্ক অ্যাডভাইসরি এন্ড কনসালটেন্সীর সিইও ও চিফ কনসালটেন্ট এবং ওয়েলস ফার্গো ব্যাংক বাংলাদেশের সাবেক কান্ট্রি ম্যানেজার শাহনাজ সুলতানা।

বিএসইসি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১ সেপ্টেম্বর অনুষ্ঠিত ৯১৮তম (জরুরি) কমিশন সভার সিদ্ধান্তক্রমে এক্সচেঞ্জেস ডিমিউচ্যুয়ালাইজেশন আইন, ২০১৩ এর ২৪ ধারা ও অন্যান্য সংশ্লিষ্ট আইন অনুযায়ী ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসির পরিচালনা পর্ষদে ৭ জন স্বতন্ত্র পরিচালকের নিয়োগ প্রদান করা হয়। নিয়োগকৃত ডিএসইর ২ জন স্বতন্ত্র পরিচালক পরবর্তীতে দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন। পরবর্তীতে গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত ৯২১ তম কমিশন সভার সিদ্ধান্তক্রমে অপারগতা প্রকাশকারী উক্ত স্বতন্ত্র পরিচালকগণের স্থলে নতুন ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ প্রদান করা হয়। নিয়োগকৃত ডিএসইর ২ জন স্বতন্ত্র পরিচালকও দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন। ফলে আজ নতুন করে আবার ২ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিল বিএসইসি।

এএ

শেয়ার