Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত

১৯ সেপ্টেম্বর, ২০২৪ ৬:৪৪ অপরাহ্ণ
অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত

হাসান মাহমুদের তোপে ঘরের মাঠে ১৪৪ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে ভারত। সেখান থেকে ভারতকে আবার দলটিকে চালকের আসনে বসিয়েছেন রবীচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। দুজনের ১৯৫ রানের অবিচ্ছিন জুটি স্বাগতিকদের স্বপ্ন দেখাচ্ছে বড় সংগ্রহের।

চেন্নাই টেস্টের প্রথম দিন শেষে ৬ উইকেটে ৩৩৯ রান করেছে ভারত। শুরুর ধাক্কা সামলে সেঞ্চুরি তুলে নিয়েছেন অশ্বিন। আট নম্বরে নেমে ১০ চার ও ২ ছক্কায় ১০২ রান করেছেন তিনি। উইকেটের অন্য প্রান্তে থাকা জাদেজা অপরাজিত আছেন ৮৬ রানে।

টস জিতে ফিল্ডিংয়ে নেমে দারুণ শুরু পায় বাংলাদেশ। ৩৪ রানের মধ্যেই ভারতের প্রথম ৩ উইকেট তুলে নেন হাসান মাহমুদ। রোহিত শর্মা, শুভমান গিল এবং বিরাট কোহলির মতো ব্যাটারদের দাঁড়াতেই দেননি তিনি।

প্রথম সেশনে তিন উইকেট হারিয়ে রিশভ পন্ত এবং যশস্বী জয়সওয়ালের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছিল ভারত। তবে তাদের সেই সুযোগটা দিলেন না হাসান। ৩৯ রান করা পন্তকেো ফেরান তিনি।

পন্তের বিদায়ের পর ৪৮ রানের জুটি গড়েন জয়সওয়াল এবং লোকেশ রাহুল। ৫৬ রান করা জয়সওয়ালকে ফিরিয়ে এই জুটি ভাঙেন নাহিদ রানা। পরের ওভারে লোকেশ রাহুলকে ফিরিয়ে ভারতকে আরও বিপদে ফেলেন মেহেদী হাসান মিরাজ।

এএ

শেয়ার