Top
সর্বশেষ

রান চাপায় পড়ার শঙ্কায় বাংলাদেশ

২০ সেপ্টেম্বর, ২০২৪ ৬:৫২ অপরাহ্ণ
রান চাপায় পড়ার শঙ্কায় বাংলাদেশ

চেন্নাই টেস্টে আরেকটি হতাশার দিন পার করল বাংলাদেশ। এদিন ব্যাটারদের ওপর ছড়িয়ে ঘুরিয়েছে বোলাররা। একদিনেই পড়েছে ১৭ উইকেট। এর মধ্যে বাংলাদেশ অলআউট হয়েছে ১৪৯ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে টপ অর্ডারের ৩ ব্যাটারকে হারিয়ে ফেলেছে ভারত। দ্বিতীয় দিন শেষে লিড ৩০৮ রানের।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) শুরুর দিনের মতো বোলিংটা দারুণ হলেও ব্যাটিংয়ে রীতিমতো ধস নামে সফরকারীদের। ভারতীয় বোলারদের সামনে আত্মহুতি দেয় বাংলাদেশের ব্যাটাররা। এতে করে মাত্র ১৪৯ রানেই গুঁটিয়ে যায় তারা। এমনকি এড়াতে পারেনি ফলোঅনও। যদিও শেষ পর্যন্ত ফলোঅন করায়নি ভারত।

এর আগে প্রথম ইনিংসে ৩৭৬ রানে অলআউট হয়ে ভারত। দিনের তৃতীয় সেশনে লিড নিয়ে ব্যাট করতে নেমে নিজেদের পুঁজি আরও শক্ত করে দিন শেষ করেছে স্বাগতিকরা। দ্বিতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ৮৩ রান। ৩৩ রান নিয়ে শুভমান গিল ও তার সঙ্গী ঋষভ পন্তের রান ১২। ভারত এগিয়ে ৩০৮ রানে। এতে করে বলা যায়, রানপাহাড়ে চাপা পড়ার শঙ্কা নিয়ে দিন পার করল বাংলাদেশ।

বাংলাদেশকে ফলোঅনে না পাঠিয়ে ২২৭ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেন রোহিত শর্মারা। যশস্বী জয়সোয়াল ১০, অধিনায়ক রোহিত ৫ ও বিরাট কোহলি ১৭ রান করে আউট হন। তাসকিন আহমেদ, নাহিদ রানা ও মেহেদী হাসান মিরাজ পেয়েছেন একটি করে উইকেট।

এএ

শেয়ার