Top
সর্বশেষ

পার্বত্য তিন জেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা

০৬ অক্টোবর, ২০২৪ ৬:২৩ অপরাহ্ণ
পার্বত্য তিন জেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা

তিন পার্বত্য জেলায় আগামী ৮ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত পর্যটক ভ্রমণে বিরত থাকার অনুরোধ জানিয়েছে প্রশাসন।

রোববার ৬ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

তিনি জানান, খাগড়াছড়ি জেলা ছাড়াও রাঙামাটি ও বান্দরবানে একই সময়ে পর্যটকদের ভ্রমণ থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছে স্ব স্ব জেলা প্রশাসন। জেলা প্রশাসক সহিদুজ্জামান বলেন, সাম্প্রতিক সময়ের পরিস্থিতি বিবেচনা এবং পর্যটকদর নিরাপত্তাজনিত কারণে ভ্রমণ থেকে বিরত থাকতে বলা হয়েছে।

জানা যায়, পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি ও খাগড়াছড়িতে সম্প্রতি সময়ে সংগঠিত সহিংসতার ঘটনায় পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠলেও গুজবসহ কিছু কারণে জনমনে অস্বস্তি দেখা গেছে। বিদ্যমান পরিস্থিতিতে পার্বত্য চট্টগ্রামে বেড়াতে আসা পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে দাবি একাধিক সূত্রের।

উল্লেখ, আসন্ন দুর্গাপূজাকে ঘিরে সাজেকসহ খাগড়াছড়ির হোটেল-মোটেলগুলোতে অনেক বুকিং পেয়েছিল ব্যবসায়ীরা। এমন পরিস্থিতিতে বুকিং বাতিল হওয়ায় ক্ষতির সম্মুখীন হচ্ছেন খাত সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

গত কয়েক বছর ধরে নানা অস্থিরতায় খাগড়াছড়িতে পর্যটক ভ্রমণ কমেছে কয়েকগুণ। গেল বছর থেকে পর্যটক খরায় ভুগছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। এবারে ভরা মৌসুমেও কয়েক দফায় নিরাপত্তা জনিত কারণে রাঙামাটির সাজেক ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত করে প্রশাসন।

এম জি

শেয়ার