Top

বঙ্গোপসাগরে মাছধরার ট্রলারে ডাকাতি, ১ জেলে নিখোঁজ

০৯ অক্টোবর, ২০২৪ ৬:৫৭ অপরাহ্ণ
বঙ্গোপসাগরে মাছধরার ট্রলারে ডাকাতি, ১ জেলে নিখোঁজ
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুমদ্বীপ ইউনিয়ন থেকে ৮০কিলোমিটার দক্ষিণের বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারে দূর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতদল ট্রলারে থাকা ১০জন মাঝি-মাল্লা ও জেলেকে পিটিয়ে জখম করে। ডাকাতদের ভয়ে সাগরে লাফ দিয়ে নিখোঁজ হয়েছেন আমির হোসেন (৩০) নামের এক জেলে। ডাকাতদল ট্রলার থেকে প্রায় ৩লাখ টাকার মাছ, ১লাখ ৩০হাজার টাকার জ্বালানি তেল ও ১৩টি মোবাইল নিয়ে যায়।

বুধবার (৯ অক্টোবর) দুপুর পর্যন্ত নিখোঁজ জেলের কোনো সন্ধান পাওয়া যায়নি। এরআগে গতকাল রাত গভীর রাতে বঙ্গোপসাগরে এ ডাকাতির ঘটনা ঘটে। নিখোঁজ আমির হোসেন হাতিয়ার বুড়িরচর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আলী আহমদের ছেলে।

আহতরা হচ্ছেন, ট্রলারের সারেং সালা উদ্দিন (৪৬), জেলে সানা উল্যা (৫০), নূর নবী (২৮), আব্দুর রহিম (২৭), মোবারক হোসেন (২১) ও ইসমাঈল হোসেন (৩২) সহ ১০জন।

সারেং সালা উদ্দিন জানান, গত ৪ সেপ্টেম্বর মাছ ধরার জন্য ১৬জন জেলে’সহ সাগরে যান তিনি। গতকাল রাত ১০টার দিকে সাগরে জাল ফেলতে থাকেন তারা। জাল ফেলা শেষ করে সবাই ট্রলারে অবস্থান করছিলেন। এর কিছুক্ষণ পর একটি ট্রলার যোগে একদল অস্ত্রধারী ডাকাত এসে আমাদের ট্রলারে হামলা চালায়। এসময় কোনো কিছু বুঝে উঠার আগে তারা ট্রলারের উপরের অংশে থাকা জেলেদের এলোপাতাড়ি মারতে শুরু কর। একপর্যায়ে তারা বন্দুক বের করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে এবং এক ডাকাত আমিরকে ধারালো অস্ত্র দিয়ে কোপ দিতে গেলে সে সাগরে লাফ দেয়। এসময় ডাকাতরা আমারদের ট্রলার থেকে মাছ, তেল ও সবার কাছ থেকে মোবাইল নিয়ে যায়। ডাকাতদল চলে যাওয়ার পর অনেক খোজাখুঁজি করেও আমিরের কোন সন্ধান আমরা পায়নি।

তিনি আরও জানান, আমির নিখোঁজের ঘটনায় হাতিয়া থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে। এছাড়া ট্রলারে ডাকাতির ঘটনায় আদালতে একটি মামলা করা হবে বলেও জানান তিনি।

হাতিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামান বলেন, জেলে নিখোঁজের ঘটনায় থানায় একটি মিসিং ডায়েরি করা হয়েছে। তবে নিখোঁজ আমিরের কোনো সন্ধান এখনও পাওয়া যায়নি।

এম জি

শেয়ার