Top

শেরপুরে বন্যা পরিস্থিতির উন্নতি, ঘরে ফিরছে বানভাসিরা

১০ অক্টোবর, ২০২৪ ৫:১২ অপরাহ্ণ
শেরপুরে বন্যা পরিস্থিতির উন্নতি, ঘরে ফিরছে বানভাসিরা
জেলা প্রতিনিধি :

শেরপুর প্রতিনিধি:

শেরপুরে টানা ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যার সার্বিকভাবে আরও উন্নতি হয়েছে। বানভাসি মানুষ তাদের বাড়ি-ঘরে ফিরে যাচ্ছে।

বুধবার (৯অক্টোবর) শেরপুর সদরের ধলা ইউনিয়নের চান্দেরনগর গ্রামে পানিতে ডুবে তমির উদ্দিন (৫০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলাটিতে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১২জন হয়েছে।

জেলার পাহাড়ি ৪টি নদীর পানি কমা অব্যাহত রয়েছে। এসব নদীর পানি এখন বিপদসীমার অনেক নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে পানি বৃদ্ধি পাচ্ছে ব্রক্ষপুত্র, দশানি ও মৃগী নদীতে। পানি বৃদ্ধি পেলেও এসব নদীর পানি বিপদসীমার অনেক নীচই রয়েছে।

জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ায় আশ্রয় কেন্দ্র থেকে বাড়ি ফিরছে বানভাসিরা। রাস্তাঘাট কাদা, ভাঙ্গা ও ক্ষতবিক্ষত হওয়ায় দূর্ভোগ চরমে। লোকালয় থেকে পানি সম্পূর্ণভাবে নেমে না যাওয়ায় এখনো খাদ্য সঙ্কটে রয়েছে দূর্গত মানুষেরা।

বন্যা দূর্গত এলাকায় বাংলাদেশ সেনাবাহিনী, র‍্যাব, রেডক্রিসেন্টসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে ত্রাণ কার্যক্রম চলছে। বুধবার সারাদিন বন্যাদূর্গত এলাকা ঘুরে ঘুরে বাড়ি বাড়ি গিয়ে বন্যার্তদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন র‍্যাব-১৪, সিপিসি-১ জামালপুর ক্যাম্পের অধিনায়ক মেজর মোঃ আব্দুর রাজ্জাক। পরে তিনি সাংবাদিকদের বলেন, শেরপুরের বন্যা দূর্গতদের পূনর্বাসন শেষ না হওয়া পর্যন্ত র‍্যাব তাদের পাশে থাকবে।

বিএইচ

শেয়ার