Top

ঢাকা কলেজ ছাত্রদলের ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিছন্নতা কর্মসূচি

১১ অক্টোবর, ২০২৪ ৫:১৫ অপরাহ্ণ
ঢাকা কলেজ ছাত্রদলের ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিছন্নতা কর্মসূচি

ঢাকা কলেজ প্রতিনিধি: একটি নিরাপদ ও পরিচ্ছন্ন ক্যাম্পাস বিনির্মাণের অঙ্গীকার নিয়ে ক্লিন ক্যাম্পাস কার্যক্রম শুরু করে ঢাকা কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দ।

আজ (শুক্রবার) সকাল ১০ টা থেকে ধাপে ধাপে ঢাকা কলেজ পুকুরপাড় থেকে শুরু করে খেলার মাঠ ও আটটি আবাসিক হলের সকল জায়গা পরিষ্কার পরিচ্ছন্ন করার কার্যক্রম শুরু করে ঢাকা কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা ।

কেন্দ্রীয় ছাত্রদলের জয়েন্ট সেক্রেটারি মমিনুল ইসলাম জিসানের উদ্বোধনে এবং ঢাকা কলেজ ছাত্রদল নর্থ হলে সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম খোকনের নেতৃত্বে প্রায় ৩০ জন নেতাকর্মীর উপস্থিতিতে পরিষ্কার ক্যাম্পাস কর্মসূচির কার্যক্রম পরিচালনা করা হয়।

এ কর্মসূচিতে কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক মমিনুল ইসলাম জিসান বলেন, দেশে প্রতিনিয়তই ডেঙ্গুর প্রাদুর্ভাবের কারণে মৃত্যুর হার বেড়েই চলছে তাই সাধারণ শিক্ষার্থীদের ডেঙ্গু থেকে রক্ষার জন্য ঢাকা কলেজ ছাত্রদলের মেধাবী ও চৌকস নেতাকর্মীদের উদ্যোগে এ কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। বিগত ফ্যাসিস্ট সরকারের কারণে আমাদের এ ধরনের কার্যক্রম করার সুযোগ হয়নি। তবে এখন থেকে আমরা এ ধরনের সামাজিক কার্যক্রম চালিয়ে যাব।

এ কর্মসূচি বাস্তবায়নে ঢাকা কলেজ ছাত্রদল নর্থ হলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম খোকন বলেন, আমাদের হলের একজন সাধারণ শিক্ষার্থী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। এই বিষয়টা আমাকে বেশ মর্মাহত করেছে। এ কারণে আমরা শিক্ষার্থীদের কথা চিন্তা করে পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচি শুরু করেছি। এই ক্যাম্পাসকে পরিষ্কার-পরিচ্ছন্ন এবং ডেঙ্গমুক্ত করার জন্য আমাদের যত ধরনের কার্যক্রম  আছে আমরা সেটা ধাপে ধাপে পরিচালনা করব ইনশাআল্লাহ।

এনজে

শেয়ার