Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব

২২ অক্টোবর, ২০২৪ ৮:৫৯ অপরাহ্ণ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব

ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত মন্তব্যের কারণে ‘মিথ্যাচার ও শপথ লঙ্ঘনের’ অভিযোগের প্রেক্ষিতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে পদ থেকে সরানোর বিষয়ে অন্তর্বর্তী সরকার এখনো কোনো উদ্যোগ নেয়নি। মঙ্গলবার সন্ধ্যায় ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের উপপ্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীর এতথ্য জানান।

রাষ্ট্রপতি ‘মিথ্যাচার’ বলে তাঁর পদে থাকা নিয়ে প্রশ্ন তুলে একজন উপদেষ্টা (আইন উপদেষ্টা) যে বক্তব্য দিয়েছেন, সেটা তাঁর ব্যক্তিগত না পুরো উপদেষ্টা কাউন্সিলের মতামত— এমন প্রশ্নের জবাবে অপূর্ব জাহাঙ্গীর বলেন, ‘আইন উপদেষ্টা আসিফ নজরুল যা বলেছেন, তার সঙ্গে সরকার একমত পোষণ করে।’

তাহলে তাঁকে সরানোর কোনো উদ্যোগ নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘এখন পর্যন্ত উদ্যোগ নেওয়া হয়নি।’

আগামীতে রাষ্ট্রপতিকে সরানোর কোনো চিন্তাভাবনা আছে কিনা— এই প্রশ্নের জবাবে অপূর্ব জাহাঙ্গীর বলেন, ‘সেটা ভবিষ্যৎ বলতে পারবে।’

‘শেখ হাসিনার পদত্যাগের দালিলিক প্রমাণ নেই’ বলে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে উদ্ধৃত করে একটি বক্তব্য গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। সেই মন্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে ‘মিথ্যাচার ও শপথ লঙ্ঘনের’ অভিযোগ তুলেছেন আইন উপদেষ্টা আসিফ নজরুল।

এরপর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসহ বিভিন্ন মহল থেকে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবি তোলা হয়েছে। আজ বিকালে এই দাবিতে বঙ্গভবন ঘেরাও করেছে ‘স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা কমিটি’ নামে একটি সংগঠন। তাঁরা বঙ্গভবনের সামনের মোড়ে অবস্থান নেয়।

তবে রাষ্ট্রপতির কার্যালয়ের প্রেস উইং থেকে দেওয়া বিজ্ঞপ্তিতে ‘মীমাংসিত বিষয়ে বিতর্ক সৃষ্টি করে অন্তর্বর্তী সরকারকে অস্থিতিশীল কিংবা বিব্রত’ করা থেকে বিরত থাকার জন্য আহ্বান জানানো হয়েছে।

রাষ্ট্রপতিকে উদ্ধৃত করে বিবৃতিতে বলা হয়, ছাত্র-জনতার গণবিপ্লবের মুখে প্রধানমন্ত্রীর পদত্যাগ ও দেশত্যাগ, সংসদ ভেঙে দেওয়া এবং বর্তমান অন্তর্বর্তী সরকারের সাংবিধানিক বৈধতার ওপর যত ধরনের প্রশ্ন জনমনে উদ্রেক হয়েছে, সেগুলোর যাবতীয় উত্তর সুপ্রিম কোর্টের আপিল বিভাগের গত ৮ আগস্টের আদেশে প্রতিফলিত হয়েছে।

এএ

শেয়ার