Top

পোলার্ডের ৯ ছক্কায় নাইট রাইডার্সের ‘ছয়ে ছয়’

৩০ আগস্ট, ২০২০ ৯:২১ পূর্বাহ্ণ
পোলার্ডের ৯ ছক্কায় নাইট রাইডার্সের ‘ছয়ে ছয়’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তিনি মুম্বাই ইন্ডিয়ানসের গুরুত্বপূর্ণ সদস্য, নিজ দেশের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) অধিনায়কত্ব করেন নাইট রাইডার্সের। কলকাতা নয়, ত্রিনবাগো নাইট রাইডার্সের। শুধু অধিনায়কত্ব করেন বললে কম বলা হচ্ছে, নাইট রাইডার্সকে অপরাজিত রাখতে টর্ণেডো ইনিংসও খেলেন পোলার্ড।

শনিবার রাতে বর্তমান চ্যাম্পিয়ন বার্বাডোজ ট্রাইডেন্টসের বিপক্ষে হারতে বসেছিল টানা পাঁচ ম্যাচ জেতা ত্রিনবাগো নাইট রাইডার্স। তা হতে দেননি অধিনায়ক কাইরন পোলার্ড। নয় ছক্কার মারে মাত্র ২৮ বলে ৭২ রানের ইনিংস খেলে নাইট রাইডার্সকে ছয় ম্যাচে ষষ্ঠ জয় এনে দিয়েছেন ক্যারিবীয় অলরাউন্ডার।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৮ রান করেছিল বার্বাডোজ। বর্তমান টি-টোয়েন্টি ক্রিকেটে এটি মামুলি স্কোর হলেও, চলতি সিপিএলে এমন স্কোর করেই ম্যাচ জিতে নিচ্ছে দলগুলো। সেই আশা জাগিয়েছিল বর্তমান চ্যাম্পিয়নরাও। কিন্তু পোলার্ড ঝড়ে ৮ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে নাইট রাইডার্স।

রান তাড়া করতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি পোলার্ডের দলের। প্রথম পাওয়ার প্লে’র ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ২৭ রান করতে পেরেছিল তারা। ইনিংসের ১০ ওভার শেষে সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ৪৮ রান। ব্যর্থ হন টিয়ন ওয়েবস্টার (৬), কলিন মুনরো (০), ড্যারেন ব্রাভো (৫) ও টিম সেইফার্ট (৪)।

প্রাথমিক বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করেন লিন্ডল সিমনস এবং আকিল হোসেন। দুজন মিলে উইকেটের ধারা আটকালেও রানের গতি বাড়াতে পারেননি। সিমনস ২৯ বলে ৩২ ও আকিল ১৬ বলে ১২ রান করে আউট হন, ১৬ ওভার শেষে নাইট রাইডার্সের অবস্থা ছিল ৬ উইকেটে ৮৩ রান।

শেষের ২৪ বলে জয়ের জন্য প্রয়োজন ছিল ৬৬ রান, পোলার্ড ১৩ বলে ১৮ ও সিকান্দার রাজা ৪ বলে ২ রান নিয়ে ছিলেন উইকেটে। ১৭তম ওভার করতে আসেন হেইডেন ওয়ালশ আর তার মাধ্যমেই শুরু হয় পোলার্ডের ছক্কাবৃষ্টি। সেই ওভারে ৪ ছক্কায় ২৫ রান নিয়ে নেন পোলার্ড।

পরের ওভারে আসে আরও ১০ রান, মাত্র ২২ বলে ফিফটি পূরণ হয় পোলার্ডের। শেষ দুই ওভারে বাকি থাকে ৩১ রান। ইনিংসের ১৯তম ওভারে আসেন বার্বাডোজ অধিনায়ক জেসন হোল্ডার, সামনে নাইট রাইডার্স অধিনায়ক কাইরন পোলার্ড। জয়টা হয় পোলার্ডের, দুই ছক্কার মারে ১৬ রান পেয়ে যায় নাইট রাইডার্স।

তবু শেষ ওভারে করতে হতো ১৫ রান। রেয়মন রেইফারের করা সেই ওভারের প্রথম বলে ছক্কা হাঁকান পোলার্ড। দ্বিতীয় বলে হয় গড়বড়, দুই রান নিতে গিয়ে কাঁটা পড়েন রানআউটে, সমাপ্তি ঘটে ২ চার ও ৯ ছয়ের মারে খেলা ২৮ বলে ৭২ রানের ইনিংসের।

তখনও জিততে করতে হতো ৪ বলে ৮ রান, ওভারের তৃতীয় বলেই ছক্কা হাঁকিয়ে সমীকরণ সহজ করেন খ্যারি পিয়েরে। যার সুবাদে এক বল হাতে রেখেই নিজেদের অপরাজিত যাত্রা অব্যাহত রাখে নাইট রাইডার্স। পোলার্ড ঝড়ে বৃথা যায় মিচেল স্যান্টনার (৪ ওভারে ১৩ রানে ১ উইকেট) ও রশিদ খানের (৪ ওভারে ১ মেইডেন, ২১ রানে ১ উইকেট) দুর্দান্ত বোলিং।

এ জয়ের পর ৬ ম্যাচে ৬ জয় নিয়ে সবার ওপরেই রইলো ত্রিনবাগো নাইট রাইডার্স। বর্তমান চ্যাম্পিয়ন বার্বাডোজ ট্রাইডেন্টস সমান ম্যাচে মাত্র ২ জয় নিয়ে অবস্থান করছে টেবিলের চার নম্বরে।

শেয়ার