Top

ডিএনসিসির অবৈধ স্থাপনা জব্দ ও তাৎক্ষণিক নিলাম সোমবার থেকে

০৭ সেপ্টেম্বর, ২০২০ ৬:২৯ পূর্বাহ্ণ
ডিএনসিসির অবৈধ স্থাপনা জব্দ ও তাৎক্ষণিক নিলাম সোমবার থেকে

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার ফুটপাত ও সড়কে অবৈধ নির্মাণসামগ্রী ও দোকান বা স্থাপনা পাওয়া গেলে সেগুলো জব্দ করে তাৎক্ষণিক নিলামে তোলা হবে। আগামীকাল (সোমবার) থেকে এ কার্যক্রম শুরু হচ্ছে। এদিন সকাল ১০টা থেকে এ কার্যক্রম পরিচালনা করা হবে বলে জানিয়েছেন ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

জানা গেছে, ডিএনসিসির অঞ্চল-১ উত্তরা জসীমউদ্দীন মোড়, অঞ্চল-২ (মিরপুর-২) ভাসানটেক, অঞ্চল-৩ (মহাখালী) নগরভবন, গুলশান-২ এর সামনে থেকে শুরু অভিযান হবে। এছাড়া অঞ্চল-৪ (মিরপুর-১০) শাহ আলী মাজারের সামনে, অঞ্চল-৫ (কারওয়ান বাজার) আল্লাহ করিম মসজিদের সামনে, মোহাম্মদপুর, অঞ্চল-৬ (হরিরামপুর) সেক্টর-১২ ও সেক্টর-১৩ এর মোড়, অঞ্চল-৭ (দক্ষিণ খান) দক্ষিণ আজমপুর, অঞ্চল-৮ (উত্তরখান) শাহ কবির মাজার রোড, উত্তরখান, অঞ্চল-৯ ভাটারা এবং অঞ্চল-১০ সাঁতারকুল থেকে একযোগে অভিযান শুরু হবে।

এর আগে গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) এক ভার্চুয়াল সভায় ডিএনসিসির কর্মকর্তাদের এ বিষয়ে নির্দেশনা দিয়ে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসি এলাকায় ফুটপাত ও সড়কে নির্মাণসামগ্রী, স্থায়ী বা অস্থায়ী দোকান, অবকাঠামো পাওয়া গেলে ।

তিনি বলেন, ফুটপাত ও সড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির প্রতিটি অঞ্চলে ৭ সেপ্টেম্বর থেকে মোবাইল কোর্ট ও নিলাম কার্যক্রম শুরু হবে।

আতিকুল ইসলাম বলেন, সরকারি বা ব্যক্তিমালিকানাধীন যেসব জলাশয়ে কচুরিপানা পরিষ্কার করা হচ্ছে না, মশা থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে, কচুরিপানা পরিষ্কারে বাধ্য করতে হবে। এছাড়া অবৈধ বিলবোর্ড ও বিজ্ঞাপন প্রচারকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার