Top

এমন বড় ভাই পাশে থাকলে আমরা ছোটরা ধন্য

১৩ এপ্রিল, ২০২১ ৪:৪২ অপরাহ্ণ
এমন বড় ভাই পাশে থাকলে আমরা ছোটরা ধন্য
নাজমুল ইসলাম :

বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতি মোকাবেলায় তরুণ প্রজন্মের জনপ্রিয় সংগীত শিল্পী এবং অভিনেতা মাসুম বিল্লাল ফারদিন একজন মানবিক সমাজকর্মী হিসেবে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। করোনার বর্তমান পরিস্থিতিতে মানবিক কাজে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। কখনো খাদ্যসামগ্রী, কখনো মাস্ক -পিপিই আবার প্রয়োজনে তুলে দিয়েছেন ঔষধ।

দেশের যে প্রান্তেই হোক না কেন সবখানে তিনি সাধারণ মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। ফেসবুকে তিনি মানবিক কোন পোষ্ট দেখলে সাথে সাথেই ভুক্তভোগীদের সহযোগীতা করার চেষ্টা করেন। সম্প্রতি তিনি দেশের প্রত্যন্ত এলাকার ৭জন করোনা রোগীকে রাজধানীর বিভিন্ন হাসপাতালে আইসিইউর ব্যবস্থা করে দেন। এছাড়া অসহায় মানুষের মাঝে তার সহযোগীতা অব্যাহত রয়েছে।

নওগাঁ জেলার এক যুবক ফেসবুক পোষ্টের মাধ্যমে শিল্পী ও অভিনেতা ফারদিনকে উল্লেখ করে লেখেন, ধন্যবাদ জানাই প্রিয় ফারদিন ভাইকে। ভাই থাকেন ঢাকাতে কিন্তু সে নওগাঁর বর্তমান অবস্থা বুঝে। আমাদের এখানে পর্যাপ্ত মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার দিয়েছেন। তিনি লেখেন, এমন বড় ভাই যদি পাশে থাকেন তাহলে আমরা ছোটরা ধন্য। নওগাঁতে অনেক টাকাওয়ালা আছে কিন্ত একজন ফারদিন ভাইয়ের খুবই অভাব। তিনি অনাহারে থাকা একটি পরিবারের অনুরোধে ১৫ দিনের খাবার ও বাচ্চার জন্য নিয়মিত দুধে সরবরাহের ব্যবস্থা করেছেন।

শিল্পী ফারদিন জানান, আমিও এতিম, জম্মের পরেই মা হারিয়েছি। মায়ের বুকের দুধ আমার কপালেও জুটেনাই। তাই তিনি মঙ্গলবার (১৩ এপ্রিল) তার নিজ এলাকা ঢাকার হাজারীবাগ রায়ের বাজারে যাদের মা নাই, সেই সব শিশুসহ যারা মায়ের বুকের দুধ পায়না এমন ২৩জন বাচ্চার জন্য দুধের প্যাকেট এর ব্যবস্থা করেছি।

অভিনেতা মাসুম বিল্লাল ফারদিন বলেন, বেঁচে থাকলে অনেক ঈদ আসবে, হোটেলের খাবার অনেক খাওয়া যাবে। সচেতন হই নিজেদের স্বার্থে, তা সরকার যে সিদ্ধান্তই নিক না কেন! চলুন অভ্যস্ত হই সীমিত খাওয়া, সম্পদের সীমিত ব্যবহারে। তা না হলে করোনা–পরবর্তী দুর্ভিক্ষের সঙ্গে কাঁধ মিলিয়ে এসব সমস্যা আমাদের জীবনকে এমন কোনো অসহনীয় পর্যায়ে নিয়ে যাবে, তা হয়তো এখন চিন্তা করতে পারছি না। সচেতনতা ও মানবিকতা একসঙ্গে যদি থাকে, তাহলে কি করোনার সাধ্য আছে আমাদের পরাজিত করার! আসুন সচেতন হই। আসুন মানবিক হই।

শেয়ার