Top

মালয়েশিয়ায় অভিযানে ৯৫ বাংলাদেশি আটক

০১ অক্টোবর, ২০২১ ৫:৩২ অপরাহ্ণ
মালয়েশিয়ায় অভিযানে ৯৫ বাংলাদেশি আটক

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের এক অভিযানে ৯৫ বাংলাদেশিকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় গভীর রাতে তাদের আটক করা হয়। অভিযানে ৯৫ বাংলাদেশিসহ মোট ৩২৬ জন বিদেশিকে আটক করে দেশটির অভিবাসন বিভাগ। জালান ইকো ম্যাজেস্টিক ১/২ সি, কাজাংয়ে একটি শেয়ার্ড হাউস এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে আটক ৩২৬ বিদেশির কাগজপত্র যাচাইয়ের পর ২৯৭ জনকে আটক রেখে বাকিদের ছেড়ে দেয়া হয়েছে। তদন্তের জন্য তাদের সিমোনিয়াহ ইমিগ্রেশন ডিপোতে ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে বলে জানান দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক খায়রুল দাজেমি দাউদ।

অভিযানে আটক ৯৫ বাংলাদেশি ছাড়াও ইন্দোনেশিয়ার ৯৪ জন পুরুষ ও ২৮ জন নারী রয়েছেন। এ ছাড়া মিয়ানমারের ৬৬ জন, ঘানার একজন এবং ভিয়েতনামের ৬ জন পুরুষ ও সাতজন নারী রয়েছেন। এদের অধিকাংশই উৎপাদন খাতে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছিল বলে ধারণা করা হচ্ছে। তবে কেউ কেউ নিজস্ব ব্যবসা পরিচালনা করেন।

‘আটক বিদেশিরা আবাসন ও কর্মচারী সুবিধা আইন (আইন ৪৪৬) মানেননি। যে কারণে তাদের নিয়োগকারীদেরকে ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হবে। এর আগেও নিয়োগদাতাদের তিন লাখ ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হয়েছিল।’

শেয়ার