Top
সর্বশেষ

সিরাজগঞ্জে সেতু আছে, সড়ক নেই

১২ ডিসেম্বর, ২০২০ ৮:০২ অপরাহ্ণ
সিরাজগঞ্জে সেতু আছে, সড়ক নেই
সিরাজগঞ্জ সংবাদদাতা :

সিরাজগঞ্জের চৌহালি উপজেলার বিনানুই খালের উপর সেতু আছে সড়ক নেই। এ সংযোগ সড়ক না থাকায় দীর্ঘদিন ধরে চলাচলে চরম দুর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত উপজেলার বিনানুই নতুন বাজার-গয়হাটা মরিচপাড়া সড়কের ওই খালের উপর দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বরাদ্ধকৃত প্রায় ৩২ লাখ টাকা ব্যয়ে চলতি বছরের প্রথম দিকে সেতুটি নির্মাণ করা হয়। ঠিকাদারী প্রতিষ্ঠান নির্মিত সেতুর দু‘পাশে সংযোগ সড়কের কাজ করেনি। এ কারণে এলাকার ৭ গ্রামের প্রায় ৫ হাজার মানুষ ঝুঁকি নিয়ে কাঠের গুড়ি বেয়ে সেতুর উপর দিয়ে পারাপার হচ্ছে প্রতিদিন।

এতে যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনারও আশংকা করা হচ্ছে। স্থানীয়রা জানান, প্রায় ১১ মাস ধরে সেতুটি নির্মাণ করা হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান এখনও সেতুটির দু‘পাশের সংযোগ সড়কের মাটি ভরাট করেনি। যুবকেরা কাঠের গুড়িতে উঠে সেতুটি পার হলেও বয়বৃদ্ধ ও স্কুল ছাত্র ছাত্রীরা পারাপার হতে পারছেনা। সেইসাথে এলাকাবাসির ধান, চাল, নিত্য প্রয়োজনীয় জিনিস ও ভারি মালামালও নিতে পারছে না।

এজন্য সেতুটি এখন এলাকাবাসির কোন কাজে আসছে না। সাব ঠিকাদার দ্বারা নির্মাণ করায় সেতুটি এখন উল্টো মরণ ফাঁদে পরিণত হয়েছে। এ সেতু এলাকার বিনানুই, চর বিনানুই, চর নাকালিয়া, নয়াপাড়া, চর সলিমাবাদ, গয়হাটা মরিচপাড়া ও শান্তিনগর গ্রামের মানুষ এই দুর্ভোগ পোহাচ্ছে দীর্ঘদিন ধরে। এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মজনু মিয়া জানান, সেতুটি নির্মাণের পর ঠিকাদারী প্রতিষ্ঠান সংযোগ সড়কে মাটি ভরাট করেছিল। কিন্তু বন্যার পানির তীব্র চাপে তা ভেঙ্গে গেছে। এ কারণে এলাকায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ২/৩ সপ্তাহের মধ্যেই ওই সেতুর দু’পাড়ে আবারো সংযোগ সড়কের মাটি ভরাট করা হবে। এতে জনসাধারণের দুর্ভোগ কেটে যাবে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার