Top

চবিতে সশরীরে ক্লাস শুরু

১৯ অক্টোবর, ২০২১ ৩:৪৩ অপরাহ্ণ
চবিতে সশরীরে ক্লাস শুরু
চট্টগ্রাম প্রতিনিধি :

করোনা মহামারীর কারণে দীর্ঘ সময় বন্ধ থাকার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল থেকে চবির যোগাযোগ ও সাংবাদিকতা, বাংলাসহ বিভিন্ন বিভাগে শিক্ষার্থীদের উপস্থিতিতে ক্লাস নেন শিক্ষকেরা।

এছাড়া শহর থেকে সকাল ৮টা ও ৯টায় শাটল ট্রেনে চড়ে ক্লাসে অংশ নিয়েছেন শিক্ষার্থীরা। এর আগে সোমবার (১৮ অক্টোবর) খুলে দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো। তবে আগামী ২৭ অক্টোবর থেকে অনুষ্ঠেয় স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের (২০১৮-১৯) শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাহরিয়াজ মোহাম্মদ বলেন, অনেকদিন ধরে ক্লাসে ফেরার অপেক্ষায় ছিলাম। অবশেষে স্বাস্থ্যবিধি মেনে দীর্ঘদিন পর ক্লাসে প্রবেশ করেছি। অনেক দিন পর বন্ধুদের পেয়ে অনেক বেশি ভালো লাগছে। অনলাইন ক্লাস আর অফলাইনে অনেক পার্থক্য। বন্ধু ও শিক্ষকদের কাছ থেকে দেখা আনন্দের। তাই অনেকদিন পর ক্লাস করতে পেরে ভালো লাগা কাজ করছে। আশা করি এবার ঠিকভাবে সবকিছু শেষ করতে পারবো।

চবির বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ শেখ সাদী বলেন, শিক্ষার্থী এবং আমরা শিক্ষকরা অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম সশরীরে ক্লাসে অংশগ্রহণ করতে। অবশেষে আমরা সেই সময়টায় পৌঁছেছি। প্রায় ১৯ মাস পর ক্লাসে ফিরে শিক্ষার্থীরাও প্রাণবন্ত ছিলো।

এর আগে আবাসিক হল পরিদর্শনকালে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিতে আমরা সর্বোচ্চ চেষ্টা করব। শিক্ষার্থীদের প্রতি অনুরোধ থাকবে তারা যেন শান্তিপূর্ণভাবে হলে অবস্থান করেন। এ ছাড়া ক্লাসের ঘাটতি কমাতে সাপ্তাহিক ছুটি একদিন ও অতিরিক্ত ক্লাস নেওয়ার পরিকল্পনা রয়েছে।

শেয়ার