Top
সর্বশেষ

দেশের নাম উজ্জলের পাশাপাশি অর্থনীতিতে অবদান রাখছে পিএইচপি

২১ নভেম্বর, ২০২১ ৭:২০ অপরাহ্ণ
দেশের নাম উজ্জলের পাশাপাশি অর্থনীতিতে অবদান রাখছে পিএইচপি

দেশে গাড়ি তৈরি করে দেশের নাম উজ্জলের পাশাপাশি অর্থনীতিতে অবদান রাখছে পিএইচপি মোটর। পিএইচপি ফ্যামিলির মতো ব্যবসায়ীদের হাত ধরে বাংলাদেশ আজ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। রোববার (২১ নভেম্বর) দুপুর ১২টায় চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ কমার্শিয়াল এলাকায় ৬ দিনব্যাপী পিএইচপি মোটর ফেস্ট-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এসব কথা বলেন।

পিএইচপি মোটর প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করছে উল্লেখ করে নওফেল বলেন, ৩০ লক্ষ্য শহীদের বিনিময়ে গৌরবময় স্বাধীনতার ইতিহাস থাকার পরও দেশের মানুষ পুরোনো গাড়ি ব্যবহার করা লজ্জার ও অপমানের। আমরা সবসময় জাপানিদের ব্যবহৃত পুরোনো গাড়ি আমদানি করে ব্যবহার করি। কিন্ত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে নির্দেশনা দিয়েছেন পুরোনো গাড়ি নয় দেশে তৈরি নতুন গাড়ি আমরা ব্যবহার করবো। আর সে নিদেশনা বাস্তবায়ন করে দেখিয়েছে পিএইচপি ফ্যামিলির পিএইচপি মোটর।

ব্যারিস্টার নওফেল আরও বলেন, পিএইচপি ফ্যামিলির মতো ব্যবসায়ীদের হাত ধরে বাংলাদেশ আজ বিশ্বে মাথা উচু করে দাঁড়িয়েছে। আজ বিশ্বের অনেক দেশ বাংলাদেশের সমৃদ্ধি দেখে অবাক হচ্ছে, বাহবা দিচ্ছে। আশাকরি পিএইচপি আগামীতে দেশের উন্নয়নে ভুমিকা রেখে বিশ্বে ব্যবসায়ীদের রোল মডেল হিসেবে পরিচিত পাবে।

পিএইচপির প্রত্যেক গাড়িতে অনেক সুবিধা দিচ্ছে জানিয়ে পিএইচপি অটোমোবাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ বলেন, দেশের মানুষকে নতুন গাড়ি ব্যবহারের সুযোগ করে দিতেই আমরা পিএইপি মোটর প্রতিষ্ঠা করি। আমরা চাই দেশের সব মানুষ পুরাতন গাড়ি বাদ দিয়ে আমাদের থেকে রিজনবেল প্রাইজে ব্রান্ডনিউ গাড়ি কিনুক। আমরা আমাদের প্রত্যেকটি গাড়ি আন্তজাতিক মানের সব প্রযুক্তি ও পার্টস ব্যবহার করছি। তাই আমাদের প্রত্যেকটি গাড়িতে পাঁচ বছরের ওয়ারেন্টিসহ বেশ কিছু সুযোগ সুবিধা দিচ্ছি।

দেশ সোনার বাংলা থেকে হিরার বাংলায় পরিণত হচ্ছে জানিয়ে মেলার উদ্বোধক ও সমাপনী বক্তা হিসেবে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বঙ্গবন্ধুর এ দেশ আজ সোনার বাংলা থেকে হিরার বাংলায় পরিণত হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ এ দেশে উন্নয়নের শিখরে উঠতে শুরু করেছে। দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে দেশ। তার এ চেষ্টায় আমরা আমাদের ব্যবসার মাধ্যমে কাজ করে যাচ্ছি। পিএইচপি মোটর বিদেশের পুরোনো গাড়ি ব্যবহারের যে ইতিহাস তা পরিবর্তন করতে কাজ করছে। আমরা চাই আমাদের রাস্তায় আমাদের দেশের তৈরি গাড়ি চলবে। সবার সহযোগিতায় আগামীতে পিএইচপি পরিবার দেশে সেরা শিল্পে প্রতিষ্ঠানে পরিণত হবে।

পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান এর সভাপতিত্বে পিএইচপি মোটর ফেস্ট-২০২১ এর উদ্ভোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, চিটাগং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি মাহবুবুল আলম, হেড অব সেলস ম্যানেজার আরিফউল্লাহ, পিএইচপি স্টক্স এন্ড সিকিউরিটিজের ম্যানেজার মোহাম্মদ ইমতিয়াজ প্রমুখ।

উল্লেখ্য, মেলায় গাড়ি প্রদর্শনের মধ্যে-ব্রান্ডনিউ ২০২১ মডেলের প্রােটন সাগা, প্রােটন পারসােনা ও মেলার অন্যতম প্রধান আকর্ষন বাংলাদেশে প্রথম টকিং কার অর্থাৎ ২০২১ মডেলের প্রটোন এক্স-৭০ এসইউভি প্রভৃতিৎ গাড়ি। ২১ নভেম্বর থেকে আগামী ২৬ নভেম্বর পর্যন্ত এ মেলা চলবে।

শেয়ার