Top

‘বাবা এবার বাড়ি চলো’

০৯ জানুয়ারি, ২০২২ ১২:৫৮ অপরাহ্ণ
‘বাবা এবার বাড়ি চলো’

টেস্ট ক্যারিয়ারের শেষ ম্যাচটাতে দাঁড়িয়ে তিনি। রোববার ক্রাইস্টচার্চে শুরু বাংলাদেশের বিপক্ষে দ্বৈরথ দিয়ে শেষ হতে চলেছে নিউজিল্যান্ডের তারকা ব্যাটার রস টেলরের টেস্ট ক্যারিয়ার। সন্দেহ নেই এটি ভক্তদের জন্য দুঃসংবাদ! কিন্তু একজন ঠিকই খুশি, কারণ বাবা যে তার সঙ্গে আরও বেশি সময় কাটাতে পারবে এখন থেকে! কন্যা সন্তানটির দিকে তাকিয়ে খুশি টেলর।

ক্যারিয়ারের শেষ টেস্ট খেলার আগে বলছিলেন, ‘আমার মেয়ে এখনও পাঁচ দিনের ক্রিকেটটা ঠিক বুঝে উঠতে পারেনি। আগের দিন যখন আমি আউট হলাম, তখন ও এসে বলে, বাবা এবার বাড়ি চলো!’

২০০৭ সালে টেস্ট অভিষেক টেলরের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ান্ডারার্সে শুরু তারপর। খেললেন ১১১টি টেস্ট। ১১২ নম্বর দিয়ে শেষ টেস্ট অধ্যায়। তার আগে নিজের অনুভূতির কথা বলতে গিয়ে টেলরের কথা, ‘আমার শেষ ম্যাচ, ব্যাপারটা এখনও তেমন করে ভাবছি না। আসলে এখনও ওয়ানডে ক্রিকেট রয়েছে। যদি এটা আমার শেষ ম্যাচ হত, তা হলে বোধ হয় অন্যরকম একটা অনুভূতি হত।’

চলতি বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি ওয়ান ডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে নিউজিল্যান্ড। তখনই সব ফরম্যাট থেকে সরে যাবেন তিনি।

টেলর ১১১ টেস্টে তুলেছেন ৭৬৫৬ রান। করেছেন ১৯টি সেঞ্চুরি। বাংলাদেশের বিপক্ষে চলতি টেস্ট খেলেই তিনি এই ফরম্যাটে চলে যাবেন সাবেকদের তালিকায়! তার আগে শেষটা রাঙাতে পারেন কীনা তা সময়ই বলে দেবে।

শেয়ার