Top

ময়মনসিংহে সন্তান হত্যার বিচার চান বাবা-মা

১২ জানুয়ারি, ২০২২ ৪:৫৭ অপরাহ্ণ
ময়মনসিংহে সন্তান হত্যার বিচার চান বাবা-মা
রাকিবুল হাসান রুবেল, ময়মনসিংহ :

ময়মনসিংহের শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের মেধাবী শিক্ষার্থী মুতাহসিম বিল্লাহ শাকিল হত্যার দ্রুত বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বাবা-মা শিক্ষকগণ।

বুধবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত শাকিলের মা উম্মে কুলসুম জাহানারা বেগম।

মামলার বিবরণে জানাযায়, ২০১৬ সালের ২৮ জানুয়ারী নগরীর শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের এইচএসসি পরীক্ষার্থী মোহতাছিম বিল্লাহ শাকিলকে ইভটিজিং এর প্রতিবাদ করায় কলেজের সামনেই একটি চায়ের স্টলে বেশ কয়েকজন যুবক ধাঁড়ালো অস্ত্র দিয়ে উপুর্যপুরি আঘাত করে । পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শাকিলকে মৃত ঘোষণা করে।

পরে শাকিলের বাবা এমদাদুল হক বাদি হয়ে ২৯ জানুয়ারী কোতয়ালী থানায় মামলা করে। মামলার পর ৭২ ঘন্টার মধ্যে মামলার তিন আসামীকে জেলার গফরগাঁও থানার পাগলা থেকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর আসামীরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দীও প্রদান করে। পরে সাত মাস পর পুলিশ ৮ জনকে আসামী করে চার্জশীট দাখিল করলে জেলা জজ আদালত আসামীদের জেল হাজতে পাঠায়।

পরবর্তীতে আসামীর পরিবার আটককৃত আসামীরা অপ্রাপ্ত বয়স্ক দাবি করে উচ্চ আদালতে আপীল করে আসামীদের জামিন নিয়ে আসে। মামলার অন্যান্য আসামীরাও আদালতে হাজির হয়ে জামিনে আসে। পরবর্তীতে আসামীদের বয়স ১৮ বছরের উপর বলে জেলা জজ আদালতের আদেশ বহাল রেখে রায় দেন।

নিহতের মা জানান, অভিযুক্তরা অপ্রাপ্ত বয়সের এমন অযুহাতে ছয় বছর ধরে মামলাটি ঝুলে আছে। আমার আর কোনো সন্তান নাই তাই একমাত্র সন্তান হত্যার বিচার দেখে মরতে চাই। এজন্য প্রধানমন্ত্রী ও বিচার বিভাগের সুদৃষ্টি কামনা করেন। সংবাদ সম্মেলনে নিহতের পরিবারের সদস্য ও শিক্ষকগণ উপস্থিতি ছিলেন।

শেয়ার