Top

নোয়াখালীতে বাড়ছে করোনা সংক্রমণ

১৯ জানুয়ারি, ২০২২ ২:৫১ অপরাহ্ণ
নোয়াখালীতে বাড়ছে করোনা সংক্রমণ
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীতে করোনা সংক্রমণের হার বাড়ছে দ্বিগুণহারে। জেলায় গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৬১ জন, যা এরআগের দিনের তুলনায় দ্বিগুণ। জেলা স্বাস্থ্য বিভাগ থেকে মঙ্গলবার প্রকাশিত প্রতিবেদনে জেলায় আক্রান্ত হয়েছিল ৩১ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ২১ হাজার ১৬৯ জনে। নতুন সনাক্তের হার শতকরা ১৩ দশমিক ৬১ভাগ।

বুধবার সকালে করোনার তথ্যগুলো নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

সংক্রমণ বাড়লেও বাড়ছে না জনসচেতনতা জেলার প্রতিটি কাঁচা বাজার, শপিংমল, মার্কেট, ফুটপাত ও সড়কে মানুষের ব্যপক ভিড় রয়েছে বাস-সিএনজি সহ গণপরিবহনগুলোতেও রয়েছে যাত্রীদের ভিড়। স্বাস্থবিধি না মেনে গাদাগাদি করে একস্থান থেকে অন্যস্থানে যাচ্ছেন যাত্রীরা। অধিকাংশ মানুষের মুখে মাস্ক নেই।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, সবশেষ জেলার তিনটি ল্যাবে ৪৪৮ টি নমুনা পরীক্ষা করে জেলার সদর উপজেলায় ৩০, সুবর্ণচরে ১, বেগমগঞ্জে ৩, সোনাইমুড়ীতে ৪, চাটখিলে ১, সেনবাগে ৩, কোম্পানীগঞ্জে ১৮ ও কবিরহাটে ৩জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৪ঘন্টায় সুস্থ হয়েছেন ১১ জন। জেলায় মোট মারা গেছেন ২২৭ জন রোগি। আইসোলেশনে রয়েছেন ৯১৩ এবং কোভিড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১ জন রোগি।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থবিধি মেনে চলতে হবে। ঘরের বাইর হলে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। সংক্রমণ এড়াতে গনজামায়েত ও জনসমাগম এড়িয়ে চলার আহবান জানান তিনি।

শেয়ার