Top

রাঙ্গুনিয়ার শীর্ষ সন্ত্রাসী জাশেদ ফেনীতে গ্রেপ্তার

১৯ জানুয়ারি, ২০২২ ৬:৫৭ অপরাহ্ণ
রাঙ্গুনিয়ার শীর্ষ সন্ত্রাসী জাশেদ ফেনীতে গ্রেপ্তার
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার শীর্ষ সন্ত্রাসী মো. জাশেদ মিয়া চৌধুরী ওরফে সন্ত্রাসী জাশেদকে (৪৭) গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। ২০১৪ সালে রাঙ্গুনিয়ায় মাহবুব নামের এক বালু ব্যবসায়ীকে খুন করে জাশেদ ও তার বাহিনী। বুধবার (১৯ জানুয়ারি) ফেনী জেলার মহিপাল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জাশেদ রাঙ্গুনিয়া উপজেলার পেয়ার মোহাম্মদ চৌধুরী বাড়ির আব্দুল মান্নান চৌধুরীর ছেলে। তার বিরুদ্ধে এলাকায় ডাকাতি, চাঁদাবাজিসহ নানা অপরাধে জড়িত থাকার প্রমাণ পেয়েছে র‌্যাব।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার এই গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, ২০১৪ সালের ১৬ নভেম্বর দুপুরে রাঙ্গুনিয়া ইসলামপুরের গলাচিপা এলাকায় চা’র দোকান থেকে মাহবুব আলমকে তুলে নিয়ে যায় সন্ত্রাসী জাশেদ ও তার সাঙ্গোপাঙ্গ। প্রথমে লোহার রড দিয়ে তাকে (মাহবুব) বেধড়ক পেটানো হয়। পরদিন তার শরীরের বিভিন্ন স্থানে নির্মমভাবে ছুরিকাঘাত করা হয়। এতেও ক্ষান্ত হয়নি খুনিরা। মাহবুবের মাথার পিছনে হকি স্টিক দিয়ে জখম এবং পায়ের গোড়ালি কেটে দেয় তারা। তারপর মৃত্যু নিশ্চিত করতে মাহবুবকে গুলি করা হয়। পরে এই ঘটনায় নিহত মাহবুবের স্ত্রী রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন, মামলা নং- ২১(১১)১৪, জিআর নং-২১২/১৪।

মিডিয়া অফিসার নুরুল আবছার বলেন, জাশেদ খুবই চতুর। হত্যাকাণ্ডের পর দীর্ঘদিন সে পালিয়ে ছিল। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ফাঁকি দিতে সে একস্থানে বেশিদিন অবস্থান করত না। এভাবে সে ৮ বছর পালিয়ে ছিল। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করেছি। সে জানিয়েছে, দীর্ঘদিন ধরে ব্যবসায়ী মাহবুবের সাথে তার বিরোধ চলে আসছিল। এলাকায় আধিপত্য বিস্তার, কাঠ ও বালু ব্যবসার বিরোধের জেরে মাহবুবকে পরিকল্পিতভাবে ঠাণ্ডাছড়ি এলাকায় ছুরিকাঘাত ও গুলি করে হত্যা করা হয়।

তিনি আরও জানান, সন্ত্রাসী জাশেদের বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা ছাড়াও ডাকাতি, চাঁদাবাজি এবং সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগে ৪টি মামলা রয়েছে। তাকে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হবে।

শেয়ার