Top
সর্বশেষ

রেনু নাম পেল বঙ্গবন্ধুর জন্মদিনে চাঁদপুরের সদ্যজাত শিশু

১৭ মার্চ, ২০২২ ১:৩৮ অপরাহ্ণ
রেনু নাম পেল বঙ্গবন্ধুর জন্মদিনে চাঁদপুরের সদ্যজাত শিশু
আশিক বিন রহিম, চাঁদপুর :
চাঁদপুরে জাতীয় শিশু দিবসের প্রথম প্রহরে জন্ম নেওয়া এক কন্যাশিশুর নাম রাখা হয়েছে ‘রেণু’।

স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর জন্মদিনে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে বঙ্গমাতার ডাকনাম (রেণু) অনুসারে শিশুটির নাম রাখা হয়। বৃহষ্পতিবার (১৭ মার্চ) চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালে শিশুটি জন্মগ্রহণ করে।

এই দিন সকাল সাড় ৭টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পঅর্পণ করে হাসপাতালে ছুটে যান চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

তিনি শিশুটির মায়ের হাতে ফুল এবং শিশুটির জন্য শুভেচ্ছা উপহারও তুলে দেন। এরপর শিশুটিকে কোলে তুলে নিয়ে তার মায়ের অনুমতি নিয়ে বঙ্গমাতার ডাকনাম অনুসারে শিশুটির নাম রাখেন রেণু। রেণুর মা এই নাম শুনে খুশিতে হেসে ওঠেন।

জেলা প্রশাসক শিশু রেণুর জন্য প্রাণখুলে দোয়া করেন। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাহবুবুর রহমান, সিভিল সার্জন ডা. মো. শাহাদাত হোসেন।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাহবুবুর রহমান বলেন, ১৭ মার্চ প্রথম প্রহরে অর্থাৎ রাত ১২টা ৫ মিনিটে ফরিদগঞ্জ উপজেলার সকদি রামপুর এলাকার আনোয়ার হোসেনের স্ত্রী লিজার একটি শিশুকন্যার জন্ম হয়। মা এবং নবজাতক দু’জনই সুস্থ আছে।

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, জাতির পিতা জন্মদিন উপলক্ষে আমরা এ উদ্যোগ নেই। জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনের পর সকালে শিশু এবং তার মাকে শুভেচ্ছা জানিয়েছি। বাচ্চাটি খুব সুন্দর হয়েছে, সুস্থ আছে।

শেয়ার