Top

নড়াইলের তরুণ সমাজ সেবক রাতুল হাসান

২২ মার্চ, ২০২২ ৫:২৪ অপরাহ্ণ
নড়াইলের তরুণ সমাজ সেবক রাতুল হাসান
নড়াইল প্রতিনিধি :

নড়াইলের এক কৃতি সন্তান ও তরুণ সমাজ সেবক রাতুল হাসান। রাতুল নড়াইল সদর উপজেলার আবুল কাশেমের ছেলে। নড়াইল থেকে তিনি এইচএসসি শেষ করেন, পড়ালেখার পাশাপাশি তিনি সমাজের অসহায়-দরিদ্র মানুষের পাশে থাকার চেষ্টা করেন যতটুকু সম্ভব।

রাতুল হাসান নড়াইল জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছে এবং সেই সাথে সজীব ওয়াজেদ জয় পরিষদের সদর উপজেলার দপ্তর সম্পাদক, নড়াইল জেলা স্কাউটস এর কার্যনির্বাহী কমিটির সদস্য, রোটারেক্ট ক্লাব অফ নড়াইলের সাবেক সফল সাধারণ সম্পাদক ও নড়াইল ভলেন্টিয়ার্স এর সাবেক সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করছে।

রাতুল হাসান মূলত সামাজিক কাজের মাধ্যমে আলোচিত। তিনি চলার পথে রাস্তায় কোন অসহায় মানুষ দেখলে তাদের সাহায্য করে তা ভিডিও করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে সকলের প্রসংশা কোড়ান। সে সবার মাঝে তার করা ভিডিও তুলে ধরতে ইউটিউবে একটি সামাজিক ইউটিউব চ্যানেল খুলে যার নামঃ “Little Smile By Ratul Hasan” সে চাই আমার মত আরো অন্যান্য সকল স্তরের মানুষ যাদের সামর্থ আছে তারা যেন গরিব- অসহায়- দরিদ্র মানুষের পাশে দাড়ায় এবং দেশ এ দশের উন্নয়নে এগিয়ে আসে।

নড়াইল চৌরাস্তার সোনালি ব্যাংকের সামনে নয় মাস আগে রুটি বিক্রি করতেন “মালেক মিয়া” শারীরিক অসুস্থতার কারনে ঠিকমতো দোকান চালাতে পারতেন না তিনি, কোনো ছেলে সন্তান না থাকায় দোকানে সহযোগিতা করার মতন কেউ ছিলো না তার, স্ত্রী ও শারীরিক ভাবে অসুস্থ ছিলেন। অসুস্থ থাকায় দীর্ঘ নয় মাস দোকান বন্ধ থাকে। সংসারে আয় করার কেউ না থাকায় এখন তার চেয়ে চিন্তে খুব কষ্টে সংসার চলাতে হয়। রাতুল হাসান তাকে নিয়ে একটির ভিডিও ধারণ করে তার সামাজিক ইউটিউব চ্যানেলে তুলে ধরে তা দেখে আমেরিকান প্রবাসী ” সায়েদ আহমেদ’ মালেক মিয়ার কষ্টের জীবনে সাহায্যের হাত বাড়িয়ে দেন এই মহান মানুষটি। আমেরিকান প্রবাসী সায়েদ আহমেদ মালেক মিয়ার জন্য ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা জন্য পাঠিয়েছেন রাতুল হাসানের মাধ্যমে টাকা পাওয়া মাত্রই রাতুল হাসান টাকা নিজেই তুলে দেন মালেক মিয়ার হাতে। এই কঠিন সময়ে টাকাটা পেয়ে মালেক মিয়ার চোখে অশ্রুর শেষ নেই দূর থেকে তিনি দুহাত তুলে আল্লাহর কাছে দোয়া করলেন তাদের জন্য যারা তাদের মত গরিবদের কথা মনে করে তাদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। শুধু তিনি নয় তার স্ত্রীও খুব খুশি হয়েছেন।

রাতুল বলেন, আমি চাই সর্বদা মানুষের পাশে থেকে সাহায্য করতে এবং দেশ ও দশের উন্নয়নে জন্য কাজ করতে। আজ আমি কাজ করছি কাল হয়তো আমার মত আরো অনেকেই এমন কাজে এগিয়ে আসবে আমি এই আশায় করি। রাতুল হাসান করোনা মহামারী সময়ে বিভিন্ন সংগঠনের সহযোগিতায় জনসাধারনের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার সহ বিভিন্ন প্রকার খাদ্য দ্রব্য অসহায় ঘরবন্দি মানুষের কাছে পৌছে দিয়েছে। তার এই মনুষ্য সেবা সর্বদা চলমান আছে এবং থাকবে বলে জানায়।

সাহায্যের জন্য যোগাযোগ করুন : 01620-716579

 

শেয়ার