Top

ফাস্ট বোলারদের উন্নতির কারণ জানালেন মুস্তাফিজ

২৪ মার্চ, ২০২২ ২:৫৭ অপরাহ্ণ
ফাস্ট বোলারদের উন্নতির কারণ জানালেন মুস্তাফিজ
স্পোর্টস ডেস্ক :

৮ বছরের ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবার ম্যাচ সেরা এবং সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন তাসকিন আহমেদ । দুই হাতে দুইটি ট্রফি উঁচিয়ে আছেন তিনি। মুখে হাসি, চোখ ছল ছল! কথা বলতে গিয়ে বার বার থেমে যাচ্ছেন। পিছন থেকে পিঠ চাপড়ে দিচ্ছেন তামিম ইকবাল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডে জিতে সিরিজ জয়ের পর দেখা মিললো এমন একটি দৃশ্যের। পেসাররা ম্যাচ আর সিরিজ সেরার পুরস্কার জিতছেন, এমন চিত্র বাংলাদেশ ক্রিকেটে নেই বললেই চলে।

দক্ষিণ আফ্রিকার সাথে শেষ ম্যাচে ৫ উইকেট নিয়ে জয়ের নায়ক হয়েছেন তাসকিন। নিজে সফল না হলেও সতীর্থের সফল্যে উচ্ছ্বাসে ভাসলেন আরেক পেসার মুস্তাফিজুর রহমান। জানালেন, সম্প্রতি সময়ে পেসারদের উন্নতির কারণ।

মুস্তাফিজ বলেন, ‘আমরা পেস বোলাররা যদি ম্যাচ জেতাতে পারি, আমাদের খুবই ভালো লাগে। আমরা পেসাররা সবসময় একটা ইউনিট হয়ে থাকি। বোলিং করার সময় দেখবেন, আমরা সবসময় একসাথে থাকি, আমরা কেউ আলাদা না। কারোর চিন্তাধারায় কিছু একটা আসলে সেটা সবার সাথে বিনিময় করি। এই কারণে আমার মনে হয় আমরা সবাই নিজেদের ভেতর কথা বলি বলেই আমাদের উন্নতি হচ্ছে।’

সম্প্রতি টাইগার পেসাররা দাপট দেখাচ্ছেন। কয়েক মাস আগে নিউজিল্যান্ড সফরে থাকাকালীন এবাদত হোসেন চৌধুরী নিজের ফেসবুক পেজে একটি ছবি শেয়ার করে লেখেন, ‘পেস ব্যাটারি অব টিম বাংলাদেশ।’ সেই ছবিতে এবাদতের সঙ্গে হাস্যোজ্জ্বল অবস্থায় দেখা যায় বাংলাদেশ টেস্ট দলের বাকি পাঁচ পেসার তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহী ও শহিদুল ইসলামকে।

শুধু হাসি মুখে ছবি তুলে ফেসবুকে দেওয়ার মধ্যেই সীমাবন্ধ নয় তাদের এই বন্ধন। আন্তর্জাতিক ক্রিকেটে জুটি বেঁধে বোলিংয়ের জন্য নিজেদের মধ্যে যে বোঝাপড়াটা প্রয়োজন, সেই চর্চাটা ধারাবাহিক রাখতে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি গ্রুপও খুলেছে বাংলাদেশ দলের পেসাররা। নিজেদের ব্যাপারে ইতিবাচক কথা বলার জন্য সেই গ্রুপের নাম রাখা হয়েছে ‘পজিটিভ মাইন্ডসেট’ অর্থাৎ ইতিবাচক মানসিকতা।

সেই ইতিবাচক মানসিকতায় দক্ষিণ আফ্রিকায় ওয়ায়নডে সিরিজ জয়ের পর এবার টেস্ট সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদী মুস্তাফিজ, ‘আমরা নিউজিল্যান্ডে অনেক ভালো খেলেছি। এখানেও (দক্ষিণ আফ্রিকায়) যে ভালো করতে পারব না- এমন কিছু না। আমাদের পেস বোলার, ব্যাটসম্যান সবাই খুব ভালো ফর্মে আছে, ওয়ানডে ও টেস্টে। ইনশাআল্লাহ আমরা টেস্ট সিরিজও জিতব। আমরা যে ওয়ানডে সিরিজ জিতেছি, এই বিশ্বাস আমাদের আরও সামনে এগিয়ে নিয়ে যাবে।’

শেয়ার