Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

চাল ৩০ টাকা ও চিনি ৬০ টাকায় দিচ্ছে চট্টগ্রাম চেম্বার

০৫ এপ্রিল, ২০২২ ১২:২০ অপরাহ্ণ
চাল ৩০ টাকা ও চিনি ৬০ টাকায় দিচ্ছে চট্টগ্রাম চেম্বার
চট্টগ্রাম প্রতিনিধি :

রমজান মাস উপলক্ষে গরিব ও দুস্থ মানুষের মধ্যে ভর্তুকি মূল্যে চাল ও চিনি বিক্রি শুরু করেছে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। ২৬ রমজান পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত (বন্ধের দিন ছাড়া) এসব পণ্য বিক্রি করা হবে।

সোমবার (৪ এপ্রিল) চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ চেম্বার হাউসের সামনে বিক্রয় কার্যক্রম শুরু করা হয়। বিক্রয় কেন্দ্রে প্রতি কেজি আতপ ও সিদ্ধ চাল ৩০ টাকা এবং চিনি ৬০ টাকা দরে বিক্রি করা হচ্ছে।

বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম। এসময় তিনি বলেন, শতবর্ষীয় ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন এই চেম্বার সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। কোভিড-১৯ অতিমারীর সময়ে চেম্বারের পক্ষ থেকে বিভিন্ন হাসপাতালে হাইফ্লো ন্যাজাল ক্যানোলা, বাইপ্যাপ মেশিন, অক্সিজেন সিলিন্ডার ইত্যাদি প্রদান করা হয়েছে।

মহামারীর কারণে সব দেশেই দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে মাহবুবুল আলম বলেন, “প্রধানমন্ত্রী এক কোটি মানুষের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য ক্রয়ের কার্ড প্রদান কার্যক্রম বাস্তবায়ন করছেন যাতে প্রায় পাঁচ কোটি মানুষ উপকৃত হবেন।”

প্রত্যেক দোকানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শনের অনুরোধ জানিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পর্যবেক্ষণ কাজে সহযোগিতা করবেন বলে জানান চেম্বার সভাপতি।

চট্টগ্রাম মেডিকেল, পুলিশ লাইনসহ নগরীর কয়েকটি পয়েন্টে সাধারণ মানুষের করোনা শনাক্তের লক্ষ্যে বিনামূল্যে স্যাম্পল কালেকশন বুথ স্থাপন করা হয় এবং সম্মুখযোদ্ধা ডাক্তার, নার্স ও সংশ্লিষ্টদের পরিবহনে যানবাহন সরবরাহ করা হয়। করোনা মহামারীতে পৃথিবীর প্রত্যেক দেশে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী এক কোটি মানুষের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য ক্রয়ের কার্ড প্রদান কার্যক্রম বাস্তবায়ন করছেন। এতে প্রায় পাঁচ কোটি মানুষ উপকৃত হবেন। সরকারের এই কার্যক্রমের জন্য আমরা সাধুবাদ জানাই। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মিলার থেকে পাইকারী, খুচরা এবং ভোক্তা পর্যায় পর্যন্ত সাপ্লাই চেইন ঠিক রাখা জরুরি।

এ সময় চেম্বারের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, পরিচালক মো. অহিদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ, মো. ওমর ফারুক, হাসনাত মো. আবু ওবাইদা, শাহজাদা মো. ফৌজুল আলেফ খান, ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, সাজির আহমেদ, মো. ইফতেখার ফয়সাল, এস. এম. তাহসিন জোনায়েদ, মোহাম্মদ আদনানুল ইসলাম, তানভীর মোস্তফা চৌধুরী ও মোহাম্মদ নাসিরুল আলম (ফাহিম) উপস্থিত ছিলেন।

শেয়ার