Top

স্যার রিচার্ড হ্যাডলি মেডেল টিম সাউদির

১৪ এপ্রিল, ২০২২ ২:৫৯ অপরাহ্ণ
স্যার রিচার্ড হ্যাডলি মেডেল টিম সাউদির

নিউজিল্যান্ড ক্রিকেট অ্যাওয়ার্ডসের শেষ দিন বৃহস্পতিবার সবচেয়ে আকর্ষণীয় পুরস্কারটি জিতলেন পেস বোলার টিম সাউদি। ২০২১-২২ মৌসুমে দারুণ ধারাবাহিকতার স্বীকৃতিতে তিনি পেলেন স্যার রিচার্ড হ্যাডলি মেডেল।

১৪ বছরের লম্বা ক্যারিয়ারে সাউদির এটাই প্রথম স্যার রিচার্ড হ্যাডলি পদক। গত মৌসুমে তিন ফরম্যাটে দারুণ পারফরম্যান্সের জন্য এই পদকে ভূষিত হলেন তিনি। এই সময়ে ২৩.৮৮ গড়ে ৩৬ টেস্ট উইকেট নেন তিনি, তার সেরা বোলিং ফিগার লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে ৬/৪৩। ভারতের বিপক্ষে সাউদাম্পটনে অনুষ্ঠিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জয়ে সাউদি পাঁচটি উইকেট পান।

ড্যানিয়েল ভেট্টরির চেয়ে ২৩টি ও রিচার্ড হ্যাডলির চেয়ে ৯৩ উইকেট পেছনে থেকে নিউ জিল্যান্ডের তৃতীয় শীর্ষ টেস্ট বোলার সাউদি (৩৩৮)। ডানহাতি সুইং বোলার গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ ফর্মে ছিলেন। এছাড়া ভারতে তার নেতৃত্বে টি-টোয়েন্টি খেলেছিল কিউইরা। ১৯.৭৫ গড়ে টি-টোয়েন্টিতে তিনি নেন ১২ উইকেট, সেরা বোলিং ভারতের বিপক্ষে ১৬ রান খরচায় ৩ উইকেট।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলতে ভারতে এখন সাউদি, পুরস্কৃত হওয়ার পর সেখান থেকে তিনি বললেন, ‘এই সম্মানজনক পুরস্কার জিতে আমি বিরাট সম্মানিত। বড় হওয়া বেশিরভাগ ক্রিকেটারের মতো আমিও স্যার রিচার্ডের কীর্তি সম্পর্কে সব জানতাম। এই বছর তার অ্যাওয়ার্ড জিততে পেরে আমি বিনীত।’

শেষ দিনে বর্ষসেরা পুরুষ ওয়ানডে খেলোয়াড় হয়েছেন নেদারল্যান্ডসের বিপক্ষে সম্প্রতি শেষ হওয়া সিরিজে দুটি সেঞ্চুরি হাঁকানো উইল ইয়াং। মেয়েদের বিভাগে এই পুরস্কার পেয়েছেন অ্যামেলিয়া কার। গত বছর ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকে ডাবল সেঞ্চুরি হাঁকানো ডেভন কনওয়ে হয়েছেন বর্ষসেরা টেস্ট খেলোয়াড়, যার সব মিলিয়ে রান ছিল ৬৩.৯১ গড়ে ৭৬৭। টি-টোয়েন্টিতে বর্ষসেরা হয়েছেন ট্রেন্ট বোল্ট ও সোফি ডিভাইন।

শেয়ার