Top

বিমানের ধ্বংসাবশেষ এবং মানুষের অঙ্গ প্রত্যঙ্গ পাওয়া গেছে

১০ জানুয়ারি, ২০২১ ১১:৩৬ পূর্বাহ্ণ
বিমানের ধ্বংসাবশেষ এবং মানুষের অঙ্গ প্রত্যঙ্গ পাওয়া গেছে

রাজধানী জাকার্তার পাশেই সাগরে পাওয়া গেছে ৬২ জন যাত্রী নিয়ে শনিবার উড়ালের পরই নিখোঁজ হওয়া ইন্দোনেশিয়ার শ্রীবিজয়া এয়ারের বোয়িং বিমানের ধ্বংসাবশেষ।

এএফপি লিখেছে, রোববার পানিতে ভাসমান মানুষের শরীরের অঙ্গ প্রত্যঙ্গ ও বিমানের ধ্বংসাবশেষ পেয়েছে উদ্ধারকারীরা।

শ্রীবিজয়া এয়ারের বোয়িং ৭৩৭-৫০০ মডেলের বিমানটি শনিবার বিকেলের দিকে জাকার্তার সোয়েকার্নো-হাত্তা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়াল দেয়ার প্রায় চার মিনিটের মধ্যে কন্ট্রোল রুমের যোগাযোগ থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

বিমানটির বিধ্বস্তের কারণ এখনও জানা যায়নি। কর্তৃপক্ষ আপাতত ব্যাপক অনুসন্ধান ও উদ্ধার কাজেই নজর দিচ্ছে। বিমানটির যাত্রীদের কেউ জীবিত থাকার সম্ভাবনা নেই বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় একটি টেলিভিশনকে রোববার জাকার্তা পুলিশের মুখপাত্র ইয়ুস্রি ইউনুস বলেন, ‘সকালে আমরা দুটি ব্যাগ হাতে পেয়েছি। এর মধ্যে একটিতে রয়েছে বিমানের যাত্রীদের মালামাল, অপরটিতে রয়েছে দেহাবশেষ।’

জাকার্তার উপকূলে উদ্ধারকাজে ছোট আকৃতির একটি যুদ্ধ জাহাজ, কয়েকটি হেলিকপ্টার এবং সাঁতারু মোতায়েন করা হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটিতে ১০ জন শিশুসহ মোট ৬২ জন যাত্রী ছিল। তারা সবাই ইন্দোনেশিয়ার।

শ্রীবিজয়া এয়ারের এসজে ১৮২ নম্বর ফ্লাইটটির গন্তব্য ছিল বোর্নিও দ্বীপের পন্তিয়ানাক সিটি। জাভা সাগরের উপর দিয়ে এই যাত্রার সময় লাগে প্রায় দেড় ঘণ্টা।

জাভার পর্যটন দ্বীপগুলোর খুব কাছেই বিমানটি বিধ্বস্ত হয়। এ ব্যাপারে বিষয়ে সংবাদের জন্য শনিবার রাত থেকেই পন্তিয়ানাক বিমানবন্দরে উদ্বেগের সঙ্গে অপেক্ষা করছে স্বজনেরা।

কাঁদতে কাঁদতে ইয়ামান জাই নামে এক স্বজন বলেন, ‘এই ফ্লাইটে আমার পরিবারের চার জন সদস্য ছিল। আমার স্ত্রী ও তিন সন্তান।’

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার টোয়েন্টিফোর ডটকম জানিয়েছে, শ্রীবিজয়ার এসজে ১৮২ ফ্লাইটটি জাকার্তা থেকে উড়াল দেয়ার প্রায় চার মিনিটের মধ্যে ১০ হাজারের বেশি ফুট উচ্চতায় পৌঁছে যায়। সেখানে এক মিনিটের কম অবস্থানের পরই নিখোঁজ হয়ে যায়।

শেয়ার