Top

নোয়াখালীর কোম্পানীগঞ্জে মাছ ধরার নৌকায় গাছ ভেঙে পড়ে নিখোঁজ ১

১৮ অক্টোবর, ২০২৪ ৮:২৫ অপরাহ্ণ
নোয়াখালীর কোম্পানীগঞ্জে মাছ ধরার নৌকায় গাছ ভেঙে পড়ে নিখোঁজ ১
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের ছোট ফেনী নদীতে মাছ ধরার সময় ডিঙি নৌকায় গাছ ভেঙে পড়েছে। এতে নৌকায় থাকা সজিব ধর (২৫) নামের এক জেলে নৌকা’সহ নদীতে ভেসে গিয়ে নিখোঁজ হয়েছে। ঘটনায় সাঁতার দিয়ে নিরাপদে তীরে উঠে এসেছে সজিবের বাবা দলপ ধর (৪৫)। এদিকে গত দুইদিনের অস্বাভাবিক জোয়ারে ৬ থেকে ৭ফুট পানিতে প্লাবিত হচ্ছে ইউনিয়নটির কয়েকটি ওয়ার্ড। নদী তীরবর্তী বেড়ি বাঁধের ওপর আশ্রয় নিয়েছে অর্ধশত পরিবার।

শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে মুছাপুর রেগুলেটর এলাকার ছোট ফেনী নদীর তীরে এ দূর্ঘটনা ঘটে। নিখোঁজ সজিব ধর মুছাপুর ৭নং ওয়ার্ড জেলে পাড়ার দলপ ধরের ছেলে। সে পেশায় একজন জেলে ছিলো।

স্থানীয় সূত্রে জানা গেছে, গভীর সমুদ্র ও নদীতে মাছ ধরার ওপর ২২দিনের সরকারি নিষেধাজ্ঞা থাকায় ছোট ফেনী নদীর কূলে ঘেষে ছোট একটি ডিঙি নৌকা নিয়ে বিকেলে মাছ ধরতে বের হয় জেলে পাড়ার সজিব ধর ও তার বাবা। বিকেল সাড়ে ৫টার দিকে তাদের নৌকাটি নদীর কূল দিয়ে রেগুলেটর এলাকায় আসার সাথে সাথে নদীর পাড় থেকে বড় একটি গাছ তাদের নৌকার ওপর ভেঙে পড়ে। এতে নৌকাটি দুমড়েমুছড়ে গিয়ে জোয়ারে ডুবে যায়। নৌকায় থাকা সজিবের বাবা দলপ ধর সাঁতার দিয়ে তীরে উঠে আসতে পারলেও এখনও নৌকা’সহ নিখোঁজ রয়েছেন সজিব।

এদিকে গত বৃহস্পতিবার থেকে অস্বাভাবিক জোয়ারে প্রায় ৬ থেকে ৭ফুট পানিতে প্লাবিত হচ্ছে মুছাপুর ৭নং ওয়ার্ড’সহ কয়েকটি গ্রাম। যার কারণে নদী পাড়ের প্রায় অর্ধশতাধিক পরিবার পাশ^বর্তী বেড়ি বাঁধের ওপর আশ্রয় নিয়েছেন।

৭নং ওয়ার্ড জেলে পাড়ার বাসিন্দা লিলু দাস বলেন, বৃহস্পতিবার রাত থেকে জোয়ারে পানি বেড়ে গেছে। রাত ১২টার পর জোয়ার আসার সাথে সাথে আমাদের বাড়ি-ঘর সব পানিতে ডুবে যায়। বৃহস্পতিবার রাতে পানি বাড়ার সাথে সাথে আমাদের জেলে পাড়ার প্রায় ১৫টি পরিবারের লোকজন রাতের আঁধারে কোন রকম জীবন বাঁচাতে দ্রুত বেড়ি বাঁধের ওপর চলে যায়। শুক্রবার সকাল থেকে আকাশ মেঘলা রয়েছে রাতে জোয়ার আরও বাড়তে পারে বলেন ধারণা করছেন তিনি।

লিলু দাস আরও বলেন, জোয়ার রাত ১২টা বা ১টা দিকে আসে। তখন ৬/৭ফুট পানিতে আমাদের বাড়ি-ঘর সব ডুবে যায়। ভোর ৪টার দিকে পানি আবার নামতে শুরু করে। জোয়ারের পানিতে আমাদের অনেক মালামাল নষ্ট হয়েছে। গত ২৬আগস্ট পানির চাপে রেগুলেটরটি ভেঙে যাওয়ায় আমাদের এ বিপদে পড়তে হচ্ছে।

কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবদুস সুলতান বিষয়টি নিশ্চিত করে জানান, স্থানীয়দের সহযোগিতায় প্রশাসনের লোকজন নিখোঁজ সজিবকে খোজাখুঁজি করছে। তবে সন্ধ্যা ৭টা পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

এম জি

শেয়ার