Top

নবীনগরে শীতবস্ত্র বিতরণ করলো ক্লিন গ্রিন বাংলাদেশ

১৪ জানুয়ারি, ২০২১ ১১:২১ অপরাহ্ণ
নবীনগরে শীতবস্ত্র বিতরণ করলো ক্লিন গ্রিন বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে শতাধিক শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে গরিব ফাউন্ডেশনের সহযোগী সংগঠন “ক্লিন গ্রিন বাংলাদেশের (সিজিবি)” নবীনগর ইউনিট। আজ বৃহস্পতিবার উপজেলার নারায়ণ পুর প্রাথমিক বিদ্যালয় মাঠে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানটি উদ্বোধন করেন নবীনগর উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর পৌরসভার মেয়র এডভোকেট শিব শঙ্কর দাশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর মহিলা কলেজের অধ্যক্ষ কান্তি কুমার ভট্টাচার্য, নবীনগর সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কবি কাজী মোঃ ওয়াজেদ উল্লাহ, নবীনগর প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এ টি এম রেজাউল করিম সবুজ, নবীনগর পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মোঃ আল মামুন ও দাউদ আলম শ্যামল, যুবলীগ নেতা পারভেজ হোসেন।

অনুষ্ঠানের উদ্বোধক ও ইউএনও একরামুল ছিদ্দিক তাঁর বক্তব্যে বলেন, “ক্লিন গ্রিন বাংলাদেশ যে শপথ বাক্য আজ পাঠ করাল সেটি তাদের সবুজ মনের পরিচয় বহন করে। তাঁরা তাদের সহযোগী সংগঠন গরিব ফাউন্ডেশনের মাধ্যমে আজকে শীতবস্ত্র বিতরণ করে মানবতার পাশেই কেবল দাঁড়াচ্ছে না, তারা জনগনকে সচেতন করতে ফায়ার সার্ভিসের সহযোগিতায় অগ্নি নির্বাপক বিষয়ে যে প্রাথমিক ধারণা জনগণকে দিয়েছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।”

প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র এডভোকেট শিব শঙ্কর দাশ সংগঠন দুটির প্রতিষ্ঠাতা জি এম কিবরিয়ার প্রশংসা করেন। তিনি বলেন যে, করোনার শুরুর দিকে গরিব ফাউন্ডেশনের খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচিতে আমি এখানে এসেছিলাম। আজকেও শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে যে সবুজ শপথ পাঠ করিয়েছে তার সবকটিই পৌরসভার কাজ।

তিনি আরও বলেন,জি এম কিবরিয়া যেভাবে দুটি সংগঠনের মাধ্যমে প্রকৃতি ও মানবতার সেবায় এগিয়ে আসছেন সত্যিই আমি অভিভূত। আমি আশা করি এদেশের তরুণ প্রজন্ম এভাবে পরিবেশ ও মানবতার সেবায় এগিয়ে আসবে। তিনি যে কোন প্রয়োজনে সিজিবির পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

ক্লিন গ্রিন ফাউন্ডেশন ও গরিব ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জনাব জি এম কিবরিয়ার সভাপতিত্বে উপস্থিত বিশেষ অতিথিবৃন্দ ছাড়াও বক্তব্য রাখেন সিজিবি কেন্দ্রীয় কমিটি সমন্বয়ক ফারহানা জাহান হ্যাপি, সাইদুর রহমান পারভেজ, সাংবাদিক শ্যামা প্রসাদ চক্রবর্তী, জনাব এনামুল হক মাষ্টার, বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল হান্নান, জনাব কবির আহমেদ ও জনাব দেলোয়ার হোসেন বাদল মাষ্টার প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানের সংহতি প্রকাশ করেন মানক মুক্ত নবীনগর চাই সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক।

উল্লেখ্য যে, গরিব ফাউন্ডেশনের সহযোগিতায় সিজিবি সারাদেশে তাদের ৯ টি ইউনিটের মাধ্যমে প্রথম দফায় শীতার্থদের মাঝে মোট ১১২০ টি কম্বল বিতরণ করেছে এবং ২য় দফায় আরও ১০০০ টি কম্বল বিতরণের পরিকল্পনা সিজিবির রয়েছে।

শেয়ার