Top

জয়পুরহাটে শত্রুতার বলি হলো আমবাগান

১৭ জানুয়ারি, ২০২১ ৩:১৭ অপরাহ্ণ
জয়পুরহাটে শত্রুতার বলি হলো আমবাগান
জয়পুরহাট প্রতিনিধি :

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার খাসবাট্টা গ্রামে সোলায়মান আলী নামের এক কৃষকের বাগানের ৫০ টি আম ও ৪ টি লিচু ফল প্রদানকারী গাছ কেটে ফেলা হয়েছে।

এঘটনায় ক্ষতিগ্রস্থ কৃষক বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ক্ষতিগ্রস্থ কৃষক সোলায়মান জানান, কয়েক বছর আগে এলাকার মঞ্জুরুল, মৃত শাহাজাহান ও আজাদদের নিকট থেকে জমি ক্রয় করে এলাকায় বসবাস করে আসছিলো সোলাইমান ।

এতদিন বসবাসের পাশাপাশি বাড়ির পাশে একটি জমিতে আম ও লিচু বাগান করে সে, হঠাৎ করে গত শুক্রবার সকালে অতর্কিত ভাবে প্রতিবেশী মৃত খোরশেদ আলম দুদুর ছেলে মেজবাউল আলম, ফারুক হোসেন ও রবিউল ইসলাম সহ ১০-১২ সংঘবদ্ধ দল দেশীয় অস্ত্র ও লাঠিশোটা নিয়ে আমার লাগানো জমির ৫০টি নাক ফজলি, রুপালী আম ও ৪টি লিচু গাছ সম্পূর্ন ভাবে জোর পূর্বক কেটে ফেলা তারা।

তিনি আরো বলেন, এই ঘটনায় কয়েক লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে জানান।

এ বিষয়ে প্রতিপক্ষ মেসবাউল ও ফারুক জানান, জমিটি তাদের পৈত্রিক, এই জমিটি নিয়ে শরিকদের সাথে দীর্ঘদিন মামলার পর তারা রায় পেয়েছে এবং কোর্ট তাদের দখল দিয়ে গেছে। সে জন্যই তারা কাজগুলো কর্তন করেছে।

পাঁচবিবি থানার অফিসার ইনর্চাজ পলাশ দেব জানান, অভিযোগ আমরা  পেয়েছি সেই সাথে  ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

শেয়ার