Top

কুড়িগ্রামের দুই ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

১৮ জানুয়ারি, ২০২১ ১২:১৭ অপরাহ্ণ
কুড়িগ্রামের দুই ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সদর ইউপি চেয়ারম্যান মাহমুদুর রহমান রোজন এবং চর রাজীবপুর  উপজেলার কোদালকাটি ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবীর ছক্কুকে সাময়িক বরখাস্ত করছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

রোববার (১৭ জানুয়ারী) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়ের সিনিয়র সহকারী সচিব মোঃ আবু জাফর রিপন স্বাক্ষরিত আলাদা দুটি প্রজ্ঞাপন জারি করে তদারক বরখাস্ত করা হয়।

ভূরুঙ্গামারী ইউপি চেয়ারম্যান  মাহমুদুর রহমান রোজনের বিরুদ্ধে সাধারণ জনগণকে লাঞ্চিত করা, পুজা মন্ডপের দোকান ভেঙে দেয়াসহ পল্লী বিদ্যুতের কর্মচারীকে শারীরিক লাঞ্চিত এবং ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের  হুমকী প্রদানের অভিযোগ রয়েছে। এছাড়াও ভূরুঙ্গামারী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমদাদুল হক মন্টুকে হত্যা চেষ্টার ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয় এবং তিনি গ্রেপ্তার হন। এমতাবস্থায় প্রশাসনিক  দৃষ্টিকোণ থেকে তার দায়িত্ব পালন সমীচীন নয় মনে করে জনর্স্বাথে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অপরদিকে রাজীবপুর উপজেলার কোদালকাটি ইউনিয়ন পরিষদর চেয়ারম্যান হুমায়ুন কবীর ছক্কুর বিরুদ্ধে কর্তৃপক্ষের অনুমতি ব্যতিত হাট-বাজার ইজারা নিলাম দেয়া এবং ভিজিডি কার্ড প্রদান ও নাম পরিবর্তন অনিয়ম, হাট সেডের মালামাল সরকারী নিয়ম না মেনে নিলাম দেয়ার অভিযোগ প্রমাণ হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম ভূরুঙ্গামারী সদর ইউপি চেয়ারম্যান মাহামুদুর রহমান রোজনের সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন। আর চররাজীবপুর উপজেলার কোদালকাটি ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবীর ছক্কুর সাময়িক বরখাস্তের অফিসিয়াল কাগজপত্র এখনও পাননি বলে জানান তিনি।

শেয়ার