Top
সর্বশেষ

বগুড়ায় সুদের টাকার জন্য মুরগী ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

০৬ জুলাই, ২০২২ ৬:০৫ অপরাহ্ণ
বগুড়ায় সুদের টাকার জন্য মুরগী ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা
বগুড়া প্রতিনিধি :

বগুড়ার শেরপুরে সুদের টাকা না পেয়ে আকাব্বর হোসেন (৪২) নামের মুরগী ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। বুধবার (০৬জুলাই) দুপুরে উপজেলার গাড়ীদহ ইউনিয়নের কাফুড়া পূর্বপাড়া গ্রামস্থ বাড়ি থেকে নিহত ওই ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। পরে ময়না তদন্তের জন্য লাশটি বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়। নিহত আকাব্বর হোসেন কাফুড়া পূর্বপাড়া গ্রামের গ্রামের লবির উদ্দিনের ছেলে।

নিহতের স্বজনরা জানান, আকাব্বর হোসেন পেশায় একজন মুরগী ব্যবসায়ী। স্থানীয় হাট-বাজারে মুরগীর ব্যবসা করে সংসার চালাতেন। তার এই ব্যবসার কার্যক্রম বাড়ানোর জন্য এনজিওসহ একাধিক ব্যক্তির নিকট থেকে চড়া সুদে টাকা ঋণ নেন। এরই ধারাবাহিকতায় বিগত সাতমাস আগে একই গ্রামের আজিবর হোসেন ও রানু বেগমের নিকট থেকে পঞ্চাশ হাজার টাকা সুদের ওপর ঋণ নেন আকাব্বর হোসেন। বিনিময়ে প্রতিমাসে চার হাজার করে সুদের টাকা পরিশোধ করে আসছিলেন তিনি। কিন্তু গত জুন মাসে ব্যবসা মন্দার কারণে তাদের সুদের টাকা দিতে পারেননি ওই মুরগী ব্যবসায়ী। এতে তার ওপর চরম ক্ষিপ্ত হয়ে উঠেন ওই দুই দাদন ব্যবসায়ী।

নিহতের মেয়ে জামাই শামিম হোসেন অভিযোগ করে বলেন, মঙ্গলবার (০৫জুলাই) রাত সাড়ে নয়টার দিকে বকেয়া সুদের টাকা নিতে আজিবর ও রানু বেগম আমার শ্বশুরবাড়িতে বাড়িতে আসেন। এরপর বাড়ি থেকে তাকে ডেকে নিয়ে কয়েকশ’ গজ দূরে মজনুর বাড়ি কাছে নিয়ে যায়। সেখানে সুদের টাকা পরিশোধ করার জন্য চাপ প্রয়োগ করেন তারা। এনিয়ে উভয়ের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। একপর্যায়ে আমার শ^শুরকে বেধড়ক মারপিট করে দ্রæত পালিয়ে যান তারা। পরে স্থানীয় লোকজনের সহায়তায় আশঙ্কাজনক অবস্থায় দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার ন্যায় বিচার প্রার্থনা করেন তিনি।

এদিকে ঘটনার পর থেকেই অভিযুক্ত আজিবর হোসেন ও রানু বেগম পলাতক রয়েছেন। তাই বিভিন্ন মাধ্যমে যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য জানা সম্ভব হয়নি।

জানতে চাইলে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পাশাপাশি নিহতের লাশ উদ্ধার করে বগুড়ায় শজিমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এছাড়া নিহত ওই ব্যবসায়ীর পরিবারের পক্ষ থেকে লিখিত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পাওয়ার আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার