Top

তিন বছর পর ফিরলেন তাসকিন, ফিরলেন সাইফউদ্দিনও

২৫ জানুয়ারি, ২০২১ ১:২৩ অপরাহ্ণ
তিন বছর পর ফিরলেন তাসকিন, ফিরলেন সাইফউদ্দিনও
মেহেদী হাসান তালহা :

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে দলে পরিবর্তন আসছে সেটা আবাস পাওয়া গিয়েছিলো আগেই। হলোও তাই, দুই পেসার হাসান মাহমুদ ও রুবেল হোসেনের পরিবর্তে দলে জায়গা হয়েছে তাসকিন ও পেস বোলিং অলরাউন্ডার সাইফ উদ্দিনকে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচে আগে ব্যাট করে হেরেছিলো ক্যারিবীয়রা। আজ সোমবার টস জিতে তাই বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ক্যারিবীয় অধিনায়ক জেসন মোহম্মদ। রান তাড়া করে প্রথম দুই ম্যাচ জেতা বাংলাদেশ আজ আগে ব্যাট করছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১০৭ রান। যথারীতি তামিম ইকাবাল ৪৯ ও সাকিব ২৮ রানে ব্যাট করছেন।

দিনের শুরুতেই শূন্য রানে সাজগরে ফিরেছেন লিটন দাস, বরাবরের মতো এই ম্যাচেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি নাজমুল হাসান শান্ত। মাত্র ২০ রান করে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন তিনি।

চোটের ধকল পুরোপুরি কাটিয়ে উঠতে না পারায় প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি সাইফউদ্দিন। শেষ ম্যাচে তাকে দলে নেওয়া হয়েছে। আর এদিকে প্রায় তিন বছর পর দলে ফিরলে তাসকিন আহমেদ। সবশেষ ২০১৭ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে খেলেছিলেন তিনি। আজ ওয়েস্টইন্ডিজের বিপক্ষে নতুন বল হাতে দেখা যাবে তাকে।

এদিকে অভিষেকের সিরিজ বানিয়ে ফেলা ওয়েস্ট ইন্ডিজ আজকের ম্যাচেও দুজনকে ক্যাপ পরিয়েছে। উইকেটরক্ষক ব্যাটসম্যান জশুয়া ডা সিলভার বদলে দলে নেওয়া হয়েছে জাহমার হ্যামিল্টন এবং আন্দ্রে ম্যাকার্থির বদলে এসেছেন অলরাউন্ডার কিয়ন হার্ডিং। তাদের দুজনেরই আজ অভিষেক ম্যাচ। সবমিলিয়ে চলতি সিরিজে মোট ৯ জনের অভিষেক করালো ওয়েস্ট ইন্ডিজ।

শেয়ার