Top

ধারাবাহিক তামিমের ‘উনপঞ্চাশ’ হাফসেঞ্চুরী

২৫ জানুয়ারি, ২০২১ ২:২৮ অপরাহ্ণ
ধারাবাহিক তামিমের ‘উনপঞ্চাশ’ হাফসেঞ্চুরী
স্পোর্টস ডেস্ক : :

মাশরাফি বিন মর্তুজা ইনজুরিতে পড়লে প্রথমবারের মতো ২০১৯ সালে জাতীয় দলের ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পান তামিম ইকবাল, সেই সিরিজে দায়িত্বের চাপে যেন চুপ হয়েছিলো তার ব্যাট। তিন ম্যাচে করেছিলেন ০, ১৯ ও ২ রান। তবে বছর দেড়েক পরে যখন স্থায়ী অধিনায়ক হয়ে ফিরলেন তখন ধারাবাহিকভাবে হাসছে তামিমের ব্যাট।

তিন ম্যাচেই রানের দেখা পেয়েছেন, প্রথম ম্যাচে অল্পের জন্য ফিফটি মিস হলেও পরের দুই ম্যাচে হাঁকালেন জোড়া ফিফটি।

প্রথম দুই ম্যাচে যথাক্রমে ৪৪ ও ৫০ রানের ইনিংস খেলে আউট হলেও এবার ফিফটির পর চালিয়ে গেলেন ব্যাট। প্রতিটা শটে বেশ আত্মবিশ্বাসী মনে হচ্ছিল তাকে। আজকের ফিফটি তার ক্যারিয়ারের উনপঞ্চাশতম হাফ সেঞ্চুরী। বাংলাদেশের হয়ে তার চেয়ে বেশি হাফসেঞ্চুরী আর কারো নেই। এছাড়া সর্বোচ্চ ১৩ টি সেঞ্চুরীও এই দেশসেরা ওপেনারের।

করোনাভাইরাসের কারণে সবধরনের খেলাধুলা বন্ধ হওয়ার আগের সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন তামিম। সে সিরিজে তার ইনিংস ছিলো ২৪,১৫৮ ও ১২৮*। এরপর প্রায় দশ মাসের বিরতি পড়লেও আগের ছন্দেই আছে তামিমের ব্যাট।
এবার প্রথম দুই ম্যাচে ৪৪ ও ৫০ রানের ইনিংস খেলার পর তৃতীয়টিতেও হাঁকালেন সাবলীল ফিফটি।

সিরিজের আগের দুই ম্যাচে বাংলাদেশ পরে ব্যাট করলেও আজ টস জিতে বাংলাদেশকে আগে ব্যাট করতে পাঠায় ক্যারিবিয়ান অধিনায়ক জেসন মোহম্মদ। আগে ব্যাট করার সুযোগ লিটন দাস ও নাজমুল হাসান শান্ত কাজে লাগাতেও না পারলেও অভিজ্ঞ তামিম ও সাকিব বেশ ভালোভাবে কাজে লাগাচ্ছেন। ৮০ বলে ৬৪ রান করে তামিম আউট হয়ে যান। সাকিবও হাফসেঞ্চুরীর পর আর টিকে থাকতে পারেননি। ৮১ বলে ৫১ রান করে সরাসরি বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন নিষেধাজ্ঞা কাটিয়ে সদ্য মাঠে ফেরা এ বিশ্বসেরা অলরাউন্ডার।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১৮২ রান। ক্রিজে আছেন মাহমুদ উল্লাহ ও মুশফিকুর রহিম।

শেয়ার