Top

দর্শকশূন্য গ্যালারিতে পতাকা হাতে রবিউল

২৫ জানুয়ারি, ২০২১ ৫:৩৯ অপরাহ্ণ
দর্শকশূন্য গ্যালারিতে পতাকা হাতে রবিউল
স্পোর্টস ডেস্ক : :

পুরো গ্যালারি শূন্য, চারদিকে সুনসান নিরবতা। হঠাৎ মাঠের পশ্চিম গ্যালারিতে জাতীয় পতাকা নাড়তে দেখা গেলো একজনকে। কাছে যেতেই মিললো তার পরিচয়।

নাম রবিউল ইসলাম। রোববার (২৪ জানুয়ারি) রাতে চট্টগ্রামে এসেছেন বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় ওয়ানডে খেলা দেখতে। উঠেছেন একটি হোটেলে। খেলা শুরু হওয়ার আগেই মাঠে হাজির। পুরো স্টেডিয়াম জুড়ে শুধু তার গলার আওয়াজ শুনা যায়।

কথা হয় রবিউলের সঙ্গে। তিনি জানান, তার খেলা দেখার পাসের ব্যবস্থা করে দিয়েছেন বাংলাদেশ দলের মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম।

তিনি বলেন, দর্শক ছাড়া কোনো খেলাই ভালো লাগে না। তবে খেলার প্রতি ভালোবাসা থেকেই মাঠে থাকি সবসময়। করোনার পর প্রথম আন্তর্জাতিক সিরিজ, অনেকদিন পর মাঠে আসতে পেরে ভালো লাগছে।

বিশ বছর টিম বয়ের কাজ করেছেন রবিউল। এখন মুশফিকের সঙ্গে থাকেন সবসময়। কোনো আয় উপার্জন না থাকলেও মুশফিকই সাহায্য সহযোগিতা করেন তাকে।

তিনি বলেন, মুশফিক ভাই শুধু বাংলাদেশ দলের ভরসা নন, তিনি আমার পরিবারেরও একমাত্র ভরসা। মুশফিক ভাই আমাকে সব জায়গায় খেলা দেখার ব্যবস্থা করে দেন। তাছাড়া মুশফিক ভাই শুধু খেলোয়াড় হিসেবে নন, মানুষ হিসেবেও খুব ভালো। পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন। গরীব-দুখীদের সাহায্য সহযোগিতা করেন। এমনকি তার জুনিয়রদেরও তিনি খুব আদর করেন।

মুশফিকের সঙ্গে কোন স্মৃতিময় ঘটনা আছে কিনা জানতে চাইলে রবিউল বলেন, মুশফিক ভাই তৃতীয় ডাবল সেঞ্চুরি করার পর খেলা শেষে ট্রফিসহ আমাকে জড়িয়ে ধরে ছবি তুলেছেন। এটি আমার কাছে বড় স্মৃতি।

সোমবার (২৫ জানুয়ারি) জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ দলের তৃতীয় ওয়ানডে-তে টসে হেরে ব্যাট করছে বাংলাদেশ দল। শেষ খবর পর্যন্ত বাংলাদেশের ছুড়ে দেওয়া ২৯৮ রানের টার্গেটে ব্যট করছে ক্যারিবীয়রা, ৪ উইকেটে তাদের সংগ্রহ ৯১ রান।

শেয়ার