Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

মাসুদ আজহার আফগানিস্তানে নেই, জানিয়েছে তালেবান

১৫ সেপ্টেম্বর, ২০২২ ৪:০৯ অপরাহ্ণ
মাসুদ আজহার আফগানিস্তানে নেই, জানিয়েছে তালেবান
আন্তর্জাতিক ডেস্ক :

পাকিস্তানের নিষিদ্ধ সংগঠন জয়শ-ই-মোহাম্মদের প্রধান মাওলানা মাসুদ আজহার আফগানিস্তানে নেই বলে জানিয়েছে তালেবান সরকার। পাকিস্তানের দেওয়া এক চিঠির জবাবে এ কথা জানিয়েছে আফগানিস্তান।

জিও নিউজের খবরে বলা হয়েছে, মাসুদ আজহারকে খুঁজে বের করে গ্রেপ্তারের অনুরোধ জানিয়ে আফগানিস্তানের তালেবান সরকারকে চিঠি পাঠিয়েছিল পাকিস্তান।

আফগানিস্তানে কোনো এলাকায় মাসুদ লুকিয়ে থাকতে পারেন, আর থাকলে তাঁকে গ্রেপ্তার করে পাকিস্তানে পাঠানোর জন্য তালেবান সরকারকে ওই চিঠি পাঠায় ইসলামাবাদ। চিঠিতে বলা হয়, আফগানিস্তানের নানগারহার বা কুনার প্রদেশের কোনো এলাকায় লুকিয়ে থাকতে পারেন মাসুদ আজহার।

পাকিস্তানের অভিযোগ তালেবান সরকার নাকচ করে দিয়েছে। তালেবান সরকারের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ বলেছেন, ‘মাসুদ আজহার যে আফগানিস্তানে নেই, সে কথা আমরা পাকিস্তানকে জানিয়েছি। তিনি পাকিস্তানেই আছেন।’

ইসলামাবাদ ২০০২ সালের ১৪ জানুয়ারি জয়শ-ই-মোহাম্মদকে নিষিদ্ধ ঘোষণা করে। এর ১৭ বছর পর ২০১৯ সালের ১০ মে দেশটি বাহাওয়াল পুরের আল রহমত ট্রাস্ট এবং করাচির আল ফোরকাস ট্রাস্টকে নিষিদ্ধ করে।

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় ২০১৯ সালের ফেব্রুয়ারিতে সন্ত্রাসী হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ান নিহত হন। এ ঘটনায় হওয়া এক মামলার অভিযোগপত্রে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) বলেছে, জয়শ-ই-মোহাম্মদের প্রধান মাওলানা মাসুদ আজহার ও তাঁর ভাই আবদুর রউফ আসগর ওই নাশকতা চালান।

শেয়ার