Top

আফ্রিকার রানের চাপে বাংলাদেশের স্বস্তি স্লগ ওভারের বোলিং

২৭ অক্টোবর, ২০২২ ১১:৩২ পূর্বাহ্ণ
আফ্রিকার রানের চাপে বাংলাদেশের স্বস্তি স্লগ ওভারের বোলিং
স্পোর্টস ডেস্ক :

দক্ষিণ আফ্রিকাকে শুরুতেই নাড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। সে ধাক্কাটা প্রোটিয়ারা সামলে নিয়েছে অবশ্য দ্রুতই। এরপর সময় যত গড়িয়েছে, ততই বাংলাদেশকে রানের পাহাড়ে চাপা দেওয়ার পথে এগিয়ে যাচ্ছে টেম্বা বাভুমার দল।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আজ বৃহস্পতিবার টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। প্রথম ওভারে তাসকিন আহমেদের হাত ধরে শুরুটা ভালোই হয় দলের। সে ওভারে ২ রান খরচায় টেম্বা বাভুমাকে বিদায় করেন তিনি।

বাভুমা শুরু থেকেই খানিকটা নড়বড়ে ছিলেন। ইনিংসের ষষ্ঠ বলে তাকে বিদায় করেন তাসকিন। তার অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। প্রোটিয়া অধিনায়কের সেই ক্যাচটা ধরতে তেমন সমস্যাই হয়নি নুরুল হাসানের। দলীয় ২ রানেই প্রথম উইকেট খুইয়ে বসে দক্ষিণ আফ্রিকা।

পরের ১০ ওভারে বাংলাদেশ আর কোনো সাফল্য পায়নি। কুইন্টন ডি কক আর রাইলি রুশো মিলে গড়েছেন ৮৫ বলে ১৬৩ রানের জুটি। আফিফের ১ম ওভারে ডি কক আউট হলেও রাইলো রুশো ব্যক্তিগত শত রান করে বিদায় নেন। যদিও ইনিংসের ১৪ এবং তাসকিনের তৃতীয় ওভারে রুশো সহজ ক্যাচ দিলেও তা ধরে রাখতে পারেননি হাসান মাহমুদ।

দিনশেষে আফ্রিকার স্কোরবোর্ডে জমা হয় ২০৫ রান। দারুন ব্যাটিংয়ের পর বাংলাদেশ বোলারদের কল্যাণে শেষটা আহামরি করে সাজাতে পারেনি আফ্রিকা। শেষ ৩০ বলে বাভুমার শিষ্যরা মাত্র ২৯ রান তুলতে পেরেছে। দেখা যাক, ব্যাটিংয়ে কিছু করে দেখাতে পারে কি-না সাকিবের দল।

শেয়ার