Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

সোমালিয়া রাজধানীর শিক্ষা মন্ত্রণালয়ে বোমা বিস্ফোরণ, হতাহতের আশঙ্কা

৩০ অক্টোবর, ২০২২ ১০:৫৮ পূর্বাহ্ণ
সোমালিয়া রাজধানীর শিক্ষা মন্ত্রণালয়ে বোমা বিস্ফোরণ, হতাহতের আশঙ্কা
আন্তর্জাতিক ডেস্ক :

সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে শিক্ষা মন্ত্রণালয়ে দুটি গাড়ি বোমা বিস্ফোরণে বহু মানুষ হতাহতের আশঙ্কা করা হচ্ছে। দেশটির পুলিশ ও রাষ্ট্রীয় সংবাদ সংস্থা জানিয়েছে এ তথ্য। কর্তৃপক্ষ জানিয়েছে যে, জঙ্গি গোষ্ঠী আল শাবাব এ হামলা চালিয়েছে।

কর্তৃপক্ষ বলছে, শিক্ষা মন্ত্রণালয়, একটি চৌরাস্তা এবং একটি স্কুলকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে।

দেশটির পুলিশের মুখপাত্র সাদিক দুদিশে বলেছেন, স্থানীয় সময় দুপুর ২টার দিকে এ হামলা হয়। শিশু, নারী ও বৃদ্ধসহ বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে দুটি বিস্ফোরণ ঘটানো হয়।

দুদিশে বলেন, হতাহতদের সংখ্যা পরে জানানো হবে।

সোমালি জার্নালিস্ট সিন্ডিকেট (এসজেএস) নিশ্চিত করেছে যে কোনা নামের একজন টিভি রিপোর্টার নিহত হয়েছেন এ হামলায়।

পুলিশ কর্মকর্তা নুর ফারাহ রয়টার্সকে বলেছেন, প্রথম বিস্ফোরণটি মন্ত্রণালয়ে আঘাত হানে, দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে যখন অ্যাম্বুলেন্স আসে এবং লোকেরা ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য জড়ো হয়।

মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা আরেক পুলিশ কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, কমপক্ষে ১২ জন নিহত ও ২০ জনের বেশি আহত হয়েছেন।

বিপি/এএস

শেয়ার