Top

আমি সবসময় চ্যালেঞ্জ নিতে পছন্দ করি: ইমরুল

০২ ফেব্রুয়ারি, ২০২১ ৮:৪৪ অপরাহ্ণ
আমি সবসময় চ্যালেঞ্জ নিতে পছন্দ করি: ইমরুল
স্পোর্টস ডেস্ক : :

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান সিরিজের কোন ফরম্যাটের স্কোয়াডেই জায়গা হয়নি ইমরুল কায়েসের। বেশ কয়েক বছর ধরে দলের অনিয়মিত সদস্য তিনি। সম্প্রতি জাতীয় দলের আঙিনাতেও তার ছায়া নেই। আবার কবে ফিরবেন জাতীয় দলে সে ব্যাপারেও নিশ্চিত না এ বা হাতি ব্যাটসম্যান। তবে নিজের খারাপ সময়ে থেমে গিয়ে ক্যারিয়ারের ইতি টানতে চান না তিনি।

১২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার। কিন্তু এখনও দলে জায়গাটা স্থায়ী করতে পারেন নি। অনেক সময় দলে তার ভূমিকাটা কি, সেটাই জানেন না ইমরুল। এক সিরিজে খেলছেন তো অন্য সিরিজে দর্শক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজেও যে দর্শক হয়েই থাকতে হচ্ছে তাকে।

ইমরুল দেশের হয়ে সাদা জার্সি গায়ে জড়িয়েছেন ২০১৯ সালে ভারতের বিপক্ষে। এরপর পাকিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ টেস্ট খেললেও তাঁর আর জায়গা হয়নি। ২০১৮ সালের পর লালসবুজ জার্সিতেও আর তার দেখা মেলেনি। তবুও নিজে থেকেই অনুশীলন চালিয়ে যাচ্ছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

নিজেকে নতুন করে তৈরি করতে চান অভিজ্ঞ এই ব্যাটসম্যান। আবারও পারফরম্যান্স করে জাতীয় দলে ফিরতে মুখিয়ে আছেন তিনি। ইমরুল জানান, তিনি চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন এবং সেটাতে জিততে চান। তিনি মনে করেন, পারফর্ম করলে জাতীয় দলে না ফেরার কোন কারণ নেই।

এ প্রসঙ্গে ইমরুল বলেন, ‘জাতীয় দলে ফেরার ইচ্ছা এবং শেষ হওয়ার বিষয়টি এটি সম্পূর্ণ নিজের উপর নির্ভর করে। আপনি যদি মনে করেন আমি শেষ করে দিয়েছি, তাহলে ক্যারিয়ার অবশ্যই শেষ হয়ে যাবে। আর যদি মনে করেন যে আমি খেলতে চাই, তাহলে অবশ্যই খেলতে পারবেন। কারণ আপনি যদি পারফরম্যান্স করেন, আপনি যদি ফিট থাকেন তাহলে একটা সময় অবশ্যই সুযোগ আসবে। আমিও সে সুযোগের অপেক্ষায় আছি।

তিনি আরও বলেন, ‘আমি সবসময় চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। আমার ক্রিকেট ক্যারিয়ারে আমি যতবার দল থেকে বাদ পড়েছি ততবার আমি নতুন করে চ্যালেঞ্জ নিয়েছি এবং আমি সফলভাবে ফিরে এসেছি। হয়তোবা এখন নেই, তাই হয়তো অনেক কিছু কঠিন মনে হচ্ছে, কিন্তু আবার সবকিছু যখন স্বাভাবিক হবে, ভালো খেলতে থাকবো তখন সবকিছু আবার সহজ হয়ে গেছে। তো এটা নিয়ে আমি কখনও চিন্তা করিনা যে আমি আবার জাতীয় দলে ফিরতে পারব কিনা।’

শেয়ার