Top

মমিনুলে চালকের আসনে বাংলাদেশ

০৬ ফেব্রুয়ারি, ২০২১ ১২:১০ অপরাহ্ণ
মমিনুলে চালকের আসনে বাংলাদেশ

তৃতীয় দিনের শেষ সেশনে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে শুরুটা একদমই ভালো হয়নি বাংলাদেশের। দ্বিতীয় ওভারে টাইগাররা হারায় দুই উইকেট। দিনের খেলা শেষ হওয়ার আগে প্যাভিলিয়নে ফেরেন সাদমান ইসলামও। বাংলাদেশ দিন শেষ করে তিন উইকেতে ৪৭ রান নিয়ে। লিড দাঁড়ায় ২১৮ রানের।

চতুর্থ দিনের প্রথম সেশনে সামান্য একটু হোঁচট ছাড়া দারুণই কাটাল বাংলাদেশ। রাখিম কর্নওয়ালের বলে মুশফিকুর রহিম লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরলেও মমিনুল হক ও লিটন দাস মিলে বাংলাদেশের সংগ্রহ নিয়ে গেছেন ১৪৯ রানে। তাতে প্রথম সেশন শেষে চট্টগ্রামে বাংলাদেশের লিড ৩২০ রানের।

মধ্যাহ্নভোজের সময় মমিনুল অপরাজিত আছেন ৮৩ রানে। অন্য প্রান্তে লিটনের রান ৩৮।

সকালের সেশনে মুশফিক টিকেছেন নয় ওভার। কর্নওয়ালের বল সামনের পায়ে খেলবেন নাকি পেছনের পায়ে, এই দ্বিধা কাটিয়ে উঠতে উঠতেই বল আঘাত করে তার প্যাডে। ক্যারিবীয়দের আবেদনে সাড়া দেন আম্পায়ার। রিভিউ নিয়েও রক্ষা হয়নি এই অভিজ্ঞ ব্যাটসম্যানের।

অন্য প্রান্তে নিজের ক্যারিয়ারের ১৪তম ফিফটি তুলে নিয়েছেন মমিনুল হক। লিটন দাসের সঙ্গে তার অবিচ্ছিন্ন ৭৬ রানের জুটিতে লিডও ৩০০ পেরিয়েছে বাংলাদেশের।

বাংলাদেশ শিবিরে এখনও কাটেনি সাকিব আল হাসানকে নিয়ে শঙ্কা। শুক্রবার বাম ঊরুতে চোট পান সাকিব। তৃতীয় দিন মাঠেই নামেননি।

চতুর্থ দিন ড্রেসিং রুমে দেখা গেলেও যেই ছয় নম্বরে সাকিব খেলেন, সেখানে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছেন লিটন। যা থেকে আভাস পাওয়া যায়, সাকিবকে নিয়ে বিন্দুমাত্র ঝুঁকি নিচ্ছে না স্বাগতিক দল।

শেয়ার