Top

সমুদ্রপাড়ে চলছে মিরাজ ম্যাজিক

০৬ ফেব্রুয়ারি, ২০২১ ৪:০৬ অপরাহ্ণ
সমুদ্রপাড়ে চলছে মিরাজ ম্যাজিক
স্পোর্টস ডেস্ক : :

কোনভাবেই ক্যারিবিয়ানদের প্রতিরোধ ভাঙা যাচ্ছিল না। বিশেষ করে জন ক্যাম্পবেল বেশ চড়াও হয়ে উঠেছিলেন বাংলাদেশের বোলারদের ওপর। তাতে করে ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী জুটি নিয়ে অস্বস্তি বাড়ছিল। অবশেষে স্বাগতিকদের কাঙ্ক্ষিত সাফল্য এনে দিলেন মেহেদী হাসান মিরাজ।

এই স্পিনার একজনকে নয়, ২ ওভারে ফিরিয়েছেন ক্যারিবিয়ানদের দুই ওপেনারকে। ১৭তম ওভারে ক্যাম্পবেলকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলে ১৯তম ওভারে বদলি ফিল্ডার ইয়াসির আলীর ক্যাচ বানান ক্রেগ ব্র্যাথওয়েটকে। মিরাজের জোড়া আঘাতে ওয়েস্ট ইন্ডিজ ৪৮ রানে হারায় ২ উইকেট।

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংস ঘোষণার পর বোলিংয়ে নেমে সফরকারীদের উইকেট দ্রুত তুলে নেওয়ার লক্ষ্য ছিল বাংলাদেশের। তবে শুরুটা প্রত্যাশামতো হয়নি। কেননা ব্র্যাথওয়েট ও ক্যাম্পবেল মিলে ভালোই পরীক্ষা নিয়েছেন মোস্তাফিজুর রহমান-তাইজুল ইসলাম-মিরাজদের। তারা বেশ কয়েকবার ভালো সুযোগ তৈরি করলেও জুটি ভাঙা যাচ্ছিল না।

প্রথম ইনিংসে দারুণ বোলিং করা মিরাজের হাত ধরে আসে প্রথম সাফল্য। তার বল সুইপ করতে গিয়ে পায়ে লাগে ক্যাম্পবেলের। ফিল্ড আম্পায়ার আউট দিলেও রিভিউ নেন ক্যারিবিয়ান ওপেনার। তবে শেষ রক্ষা হয়নি। ২৩ রান করে এলবিডাব্লিউয়ের শিকার তিনি।

ক্যাম্পবেলকে আগের ওভারে বিদায় করে মিরাজ পরের ওভারেই প্যাভিলিয়নের পথ দেখান ব্র্যাথওয়েটকে। ২০ রান করে সফরকারী অধিনায়ক ফেরেন ইয়াসিরকে ক্যাচ দিয়ে।

শেয়ার