Top

স্পিন ঘুর্ণিতে ম্যাচে ফিরল বাংলাদেশ

০৭ ফেব্রুয়ারি, ২০২১ ৩:৩৪ অপরাহ্ণ
স্পিন ঘুর্ণিতে ম্যাচে ফিরল বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক : :

দিনের দুটি সেশন অনায়াসে ব্যাট করে কাটিয়ে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের দুই ব্যাটসম্যান কাইল মায়ারস এবং এনক্রুমাহ বোনার। তাদের দু’জনের ২১৬ রানের বিশাল জুটি বাংলাদেশকে ম্যাচ থেকেই বলতে গেলে ছিটকে দিয়েছিল। ওই দুই সেশনে বাংলাদেশের কয়েকটি ক্যাচ মিস আর রিভিউ না নেওয়ার আক্ষেপই প্রাপ্তি।

কিন্তু দ্বিতীয় সেশন শেষ হয়ে তৃতীয় সেশন শুরু হতে না হতেই বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে আনলেন দুই স্পিনার তাইজুল ইসলাম এবং নাঈম হাসান। মূলতঃ তাইজুল ইসলামের ঘূর্ণিই বাংলাদেশকে ম্যাচে ফিরে আসতে সহায়তা করেছে। তার ঘূর্ণিতে ২১৬ রানের জুটি ভাঙে। আউট হন এনক্রুমাহ বোনার।

এরপর জার্মেইন ব্ল্যাকউড বোল্ড হলেন নাঈম হাসানের বলে। আউট হওয়ার সময় তিনি করেন ৯ রান। জয়ের জন্য ৩৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে যেভাবে শুরু করেছিলেন বোনার আর মায়ারস, তাতে লক্ষ্যটা সহজই মনে হচ্ছিল তাদের জন্য। কিন্তু তাইজুল-নাঈমে দ্রুত দুই উইকেট হারানোর পলে ম্যাচে ফিরে এসেছে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখার সময় ওয়েস্ট ইন্ডিজের রান ৫ উইকেট হারিয়ে ৩২৬। হাতে আছে এখনও ৫ উইকেট। জয়ের জন্য প্রয়োজন ৬৯ রান। উইকেটে রয়েছেন সেঞ্চুরি করা মায়ারস। ১৫৬ রান নিয়ে ব্যাট করছেন তিনি। সঙ্গে আছেন ৫ রান নিয়ে জশুয়া ডা সিলভা।

শেয়ার