Top

ফিফটি করে ফিরলেন তামিম

১৪ ফেব্রুয়ারি, ২০২১ ২:১৬ অপরাহ্ণ
ফিফটি করে ফিরলেন তামিম
স্পোর্টস ডেস্ক :

জিততে হলে রীতিমত রেকর্ডই গড়তে হবে। কিন্তু সেই রেকর্ড গড়ার জন্য যাদের সবচেয়ে বেশি দায়িত্ব নেয়া প্রয়োজন, সেই দুই ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার খুব একটা প্রত্যাশা পূরণ করতে পারলেন না।

উদ্বোধনী জুটিতে ৫৯ রান তোলার পর তাদের নিয়ে আশাবাদী হয়ে ওঠে সবাই। কিন্তু ১৩ রান করে সৌম্য সরকার নিজের উইকেট দিয়ে আসেন।

এরপর তামিম ইকবাল আশার প্রদীপ হয়েছিলেন। শেষ পর্যন্ত হাফ সেঞ্চুরিও করেন তামিম ইকবাল। টেস্টে দুই বছরে পর ফিফটির দেখা ফেলেন দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে ১২৬, ৭৪ ও ৭৪-এর পর আবার আজ হাফ সেঞ্চুরির দেখা পেলেন তিনি। মাঝে ৭ ইনিংসে করেছেন ১৩৫ রান, সর্বোচ্চ ৪৪। দেশের মাটিতে সর্বশেষ ফিফটি করেছিলেন ২০১৮ সালের জানুয়ারিতে।

হাফ সেঞ্চুরি করেন টি-টোয়েন্টি স্টাইলে। মাত্র ৪৬ বলে। ৯টি বাউন্ডারির মার ছিল তাতে। ফিফটির পর আর টিকতে পারলেন না তামিম ইকবাল। আউট হয়ে গেলেন কার্লোস ব্র্যাথওয়েটের বলে শেন মোজলের হাতে ক্যাচ দিয়ে। ৭০ রানে পড়লো দ্বিতীয় উইকেট।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৭৮ রান। উইকেটে আছেন, মুমিনুল (২)। জয়ের জন্য বাংলাদেশের আর প্রয়োজন ১৫৩।

শেয়ার