Top

মেসির ডেরায় নেইমারবিহীন পিএসজি

১৬ ফেব্রুয়ারি, ২০২১ ৭:০৭ অপরাহ্ণ
মেসির ডেরায় নেইমারবিহীন পিএসজি
স্পোর্টস ডেস্ক : :

হঠাৎ করেই ইনজুরিটা সব পরিকল্পনা, সব আশা-আকাঙ্খা ভেস্তে দিলো। চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের সূচি ঘোষণার পর থেকেই ফুটলামোদীরা আশায় ছিল মেসি-নেইমার দ্বৈরথ দেখার জন্য। ন্যু ক্যাম্পে নেইমার আবার ফিরে আসবেন, মেসিদের বিপক্ষে খেলবেন- এটা যেন এক তুমুল আকাঙ্খার বিষয় হয়ে দাঁড়িয়েছে ফুটবল সমর্থকদের কাছে।

কিন্তু ফরাসি কাপের ম্যাচে কঁয়ের বিপক্ষে মারাত্মক চোট পান ব্রাজিলিয়ান তারকা নেইমার। সেই চোট এতটাই যে, তাকে রীতিমত এক মাসের জন্য মাঠের বাইরে ছিটকে দিয়েছে।

এর অর্থ, বার্সার মাঠে গিয়ে আর খেলা হচ্ছে না নেইমারের। মুখোমুখি হচ্ছেন না মেসির। আজই বাংলাদেশ সময় রাত ২টায় বার্সেলোনার বিপক্ষে পিএসজির সেই বহুল আলোচিত লড়াই। ম্যাচটি অনুষ্ঠিত হবে মেসিদের মাঠ ন্যু ক্যাম্পে।

চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ড থেকে বার্সেলোনা কিংবা পিএসজি’র মধ্যে একটি দলকে বিদায় নিতেই হবে। প্রশ্ন হলো, কোন দল বিদায় নেবে? আজ হচ্ছে দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগের ম্যাচ। এই ম্যাচে যে জিতবে সেই এগিয়ে থাকবে নিশ্চিত। অন্যদিকে, বার্সার মাঠ থেকে যদি পিএসজি জিতে আসতে পারে, তাহলে পরের রাউন্ডের আগেই অনেকটা এগিয়ে থাকবে তারা।

ইনজুরিতে পড়ার কারণে নেইমার খেলতে পারবেন না। এ কারণে তাকে ছাড়াই বার্সেলোনায় এসে পৌঁছেছে প্যারিস সেন্ট জার্মেই।

গত বছর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বার্সেলোনাকে রীতিমত ধুমড়ে-মুচড়ে বিদায় করেছিল বায়ার্ন মিউনিখ। ৮-২ গোলে সেদিন বার্সাকে হারিয়েছিল বায়ার্ন মিউনিখ। পিএসজি ফাইনাল খেলেছিল। কিন্তু ফাইনালে বায়ার্নের কাছে হেরে গিয়েছিল নেইমারের ক্লাব।

এবার তাই বার্সা এবং পিএসজি- দুই ক্লাবের জন্যই সামনে তাকানোর মিশন। দু’ই ক্লাবের কেউই চায় না, দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে। সে ক্ষেত্রে বার্সার জন্য সুবিধাই হলো, নেইমার না থাকাতে। ফুটলামোদীরা হয়তো মেসি-নেইমার দ্বৈরথ দেখতে পাবে না। কিন্তু বার্সা সমর্থকরা সে অর্থে কিছুটা হলেও খুশি।

নেইমারের অনুপস্থিতিতে কিলিয়ান এমবাপে কী পারবেন, মেসির সামনে নিজেকে প্রধান প্রতিপক্ষ রূপে দাঁড় করাতে? সেটাই দেখা যাবে আজ রাত ২টায় শুরু হওয়া চ্যাম্পিয়ন্স লিগের হাইভোল্টেজ ম্যাচটিতে।

শেয়ার