Top

মোস্তাফিজকেও ছাড় দিতে আগ্রহী বিসিবি

১৯ ফেব্রুয়ারি, ২০২১ ৭:০২ অপরাহ্ণ
মোস্তাফিজকেও ছাড় দিতে আগ্রহী বিসিবি

আইপিএল নাকি দেশের খেলা? ক্যারিবীয়ানরা এমন প্রশ্নে দেশের ক্রিকেটকে বৃদ্ধাঙ্গুলি দেখান। তবে অস্ট্রেলিয়া, িইংল্যান্ডের মতো দেশগুলোর ক্রিকেটারদের মনোভাব ভিন্ন। তাদের বেশিরভাগ টাকার চেয়ে দেশের কথাই আগে ভাবেন।

বাংলাদেশের ক্রিকেটারদের মনোভাব কি?সাকিব আল হাসানের বিষয়টা স্পষ্ট। তিনি আইপিএলে খেলার জন্য এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে ছুটি চেয়েছেন। বিসিবি সেই আবেদন মঞ্জুর করে নিয়েছে।

অর্থাৎ আইপিএল খেলার জন্য শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ জাতীয় দলের হয়ে টেস্ট খেলা হবে না সাকিবের। আগামী এপ্রিল-মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আইপিএলের ১৪তম আসর। সেই সময়টায় বাংলাদেশ সফরে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে পারে শ্রীলঙ্কা।

সাকিবের অবস্থান পরিষ্কার। শ্রীলঙ্কা সিরিজ ওই সময়টায় পড়লেও আইপিএল ছাড়তে রাজি নন বিশ্বসেরা অলরাউন্ডার। এবারের আইপিএলে তাকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

আইপিএলে এবার দল পেয়েছেন মোস্তাফিজুর রহমানও। তাকে ১ কোটি রুপিতে কিনেছে রাজস্থান রয়্যালস। সেক্ষেত্রে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট খেলতে হলে মোস্তাফিজেরও আইপিএল নিয়ে বিপদে পড়তে হবে। টাইগার পেসার কি দেশের হয়ে টেস্ট খেলবেন নাকি সাকিবের মতো আইপিএলকেই বেছে নেবেন?

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়ে দিলেন, টেস্ট না খেলে আইপিএল খেলতে চাইলে মোস্তাফিজকেও আটকাবেন না তারা।

আকরাম খান বলেন, টেস্ট খেলতে চায় না এমন কোনো ক্রিকেটারকে বোর্ড আটকাবে না। সাকিব ছুটি চেয়ে পেয়েছে। মোস্তাফিজ ছুটি চাইলে সেও পাবে। আমরা কাউকেই জোর করতে চাই না। এটা নিয়ে বোর্ড সভাপতির সঙ্গে (নাজমুল হাসান পাপন) আমাদের কথা হয়েছে। তিনি তেমনটাই বলেছেন। যারা টেস্ট খেলতে চায় না, তাদের আমরা ভবিষ্যতেও জোর করব না।

অর্থাৎ মোস্তাফিজ শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেওয়ার আবেদন করলে এবং আইপিএল খেলতে চাইলে তাকে সেই অনুমতি দেবে বিসিবি। এখন দেখার বিষয়, বোর্ডের পক্ষ থেকে এমন আশ্বাস পাওয়ার পরও কি মোস্তাফিজ আইপিএলের টাকার ঝনঝনানিকে অগ্রাহ্য করতে পারবেন?

শেয়ার