Top
সর্বশেষ

নালিতাবাড়ীতে নির্বাচনী পথসভা থেকে বিরিয়ানি জব্দ

১৮ মে, ২০২৪ ২:০৭ অপরাহ্ণ
নালিতাবাড়ীতে নির্বাচনী পথসভা থেকে বিরিয়ানি জব্দ
শেরপুর প্রতিনিধি :

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলাশ এক চেয়ারম্যান প্রার্থীর পথসভা থেকে বিরিয়ানি জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৭ মে) রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার রুপনারায়নকুড়া ইউনিয়নের বাগিচাপুর গ্রামে ঘোড়া প্রতিকের চেয়ারম্যান প্রার্থী হাজি মোশারফ হোসেনের সমর্থনে অনুষ্ঠিত সভায় অভিযান চালিয়ে তিন ডেক বিরিয়ানি জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ কুমার দাস। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে সংশ্লিষ্ট সবাই সটকে পড়ায় কাউকে আটক বা জরিমানা করতে পারেনি ভ্রাম্যমাণ আদালত।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাতে নালিতাবাড়ী উপজেলার রুপনারায়নকুড়া ইউনিয়নের বাগিচাপুর গ্রামে ঘোড়া প্রতিকের চেয়ারম্যান প্রার্থী হাজি মোশারফ হোসেনের সমর্থনে একটি পথসভার আয়োজন করা হয়। সভায় তিন ডেক বিরিয়ানি রাখা হয়েছিলো, এমন সংবাদ পৌঁছে ভ্রাম্যমাণ আদালতের নিকট। পরে ভ্রাম্যমাণ আদালত সভায় অভিযান চালিয়ে তিন ডেক বিরিয়ানি জব্দ করার পর উদ্ধার করে উপজেলা সদরে নিয়ে যান। তবে কোন প্রার্থী বা সমর্থক বিরিয়ানির রাখার কথা স্বীকার করেননি। ওই ইউনিয়নের চেয়ারম্যান মঞ্জুরুল হক মঞ্জু ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নিকট তার ইউনিয়নে আর কখনও এ ধরনের কাজ করা হবেনা বলে অঙ্গীকারনামা প্রদান করেন।

এ ব্যাপারে ঘোড়া প্রতিকের প্রার্থী হাজী মোশারফ জানান, আমি এ ব্যাপারে কিছু জানিনা। আমি নির্বাচনী প্রচারণা শেষ করে বাসায় আসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইলিশায় রিসিল ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তবে কেউ বিরিয়ানির স্বীকারোক্তিমূলক জবানবন্দি না দেওয়ায় কারো বিরুদ্ধে জরিমানা করা সম্ভব হয়নি।

শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোক্তাদিরুল আহমেদ বলেন, রুপনারায়নকুড়া ইউনিয়নের বাগিচাপুর গ্রামে ভোটারদের নিয়ে জমায়েত করে খাবার বিতরণ করার মাধ্যমে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করা হচ্ছে বলে আমাদের কাছে খবর আসে। পরে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালালে ঘটনার সত্যতা পাওয়া যায়। তবে কেউ দোষ স্বীকার না করায় কারো বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া সম্ভব হয়ে ওঠেনি। জব্দকৃত বিরিয়ানি এতিম খানায় দেয়া হচ্ছে।

এসকে

শেয়ার